বাসস
  ১৯ আগস্ট ২০২৪, ২২:৩২

আশুলিয়ায় শিক্ষার্থী আসসাবুর হত্যা: ৪০ জনের নামে মামলা

সাভার, ১৯ আগস্ট, ২০২৪ (বাসস): সাভারের আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শিক্ষার্থী আসসাবুর হত্যার ঘটনায় সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলামসহ ৪০জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 
মামলাটি দায়ের করেন- নিহত আসসাবুরের মা রেহেন জান্নাত ফেরদৌসী। তাদের বাড়ি নওগাঁর মহাদেবপুরে। বর্তমানে তারা আশুলিয়ার শিমুলতলা এালকায় থাকেন।নিহত আসসাবুর ঢাকার একটি স্কুলে ১০ম শ্রেণীতে পড়ালেখা করতো।
মামলায় সাভারের সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সভাপতি ফারুক হাসান তুহিন, পাথালিয়া ইউনিয়বের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন ভূইয়াসহ ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাতনামা আরও অনেককে আসামী করা হয়েছে। 
মামলার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট আশুলিয়ার বাইপাইল এলাকায় অভিযুক্ত আসামীরা পিটুনি দিয়ে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে আসসাবুরকে।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্তদের গ্রেফতারে ব্যবস্হা নেওয়া হচ্ছে।