বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ১৯:৪৭

ঝিনাইদহের কালীগঞ্জে বিএনপি কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা

ঝিনাইদহ, ২৩ আগস্ট ২০২৪ (বাসস) : জেলার কালীগঞ্জ শহরের থানা রোডস্থ বিএনপি কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ৯৪ জন আওয়ামী লীগ নেতা কর্মীর নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছে।
এছাড়াও মামলায় শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। 
বৃহস্পতিবার দিবাগত শুক্রবার রাত ১ টার দিকে কালীগঞ্জ পৌর যুবদলের সদস্য সচিব জাহিদুল ইসলাম বাদী হয়ে কালীগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন।  
এ মামলায়- কালীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শিবলী নোমানী, সাবেক পৌর মেয়র আশরাফুল আলম, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, শ্রমিক লীগ নেতা গোলাম রসুল, কালীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আনিচুর রহমান মিঠু মালিথা, সাবেক এমপি আনারের পিএস আব্দুর রউফ, শ্রমিক লীগ নেতা মুশফিকুর রহমান ডাবলু প্রমুখ আসামি করা হয়েছে।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আজিফ জানান, রাত ১টার দিকে জাহিদুল ইসলাম নামে এক ব্যক্তি ৯৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। এছাড়া এ মামলায় অজ্ঞাত তিনশ থেকে চারশ’ জনকে আসামি করা হয়েছে।
গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের সময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা কালীগঞ্জ শহরের থানা রোডস্থ বিএনপির কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় কার্যালয়ের আসবাবপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। এতে অনেক গুরুত্বপূর্ণ নথি নষ্ট হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।