বাসস
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫০

রিমান্ড শেষে কারাগারে সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি   

ঢাকা, ২ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : রাজধানীর বাড্ডা ফুজি টাওয়ারের সামনে সুমন সিকদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। 
আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।  
আজ রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর এ মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন উপপরিদর্শক মো. রেজাউল আলম। এসময় টিপু মুনশির আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 
এর আগে গত ২৮ আগস্ট রাতে রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে টিপু মুনশিকে  গ্রেফতার করা হয়। পরদিন গত ২৯ আগস্ট তাকে আদালতে হাজির করা হয়। এরপর পুলিশ তদন্তের স্বার্থে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। এসময় আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
উল্লেখ্য, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতিস্মরণী রাস্তার উপর আসামীরা এলোপাথারিভাবে গুলি করে মো. সুমন সিকদার (৩১) কে হত্যা করে। এ ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।