বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদদের স্মরণে ব্রাহ্মণবাড়িয়ায় শহিদি মার্চ

ব্রাহ্মণবাড়িয়া, ৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): গণঅভ্যুত্থানের একমাস পূর্ণ হওয়ায় শহিদদের স্মরণে জেলা শহরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের টেংকের পাড় মাঠে ব্রাহ্মণবাড়িয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহিদি মার্চের এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এ সময় বক্তব্য রাখেন- শিক্ষার্থী আল মামুন, দুর্জয় মাহমুদ, রেহেনা বুশরা, মুনিয়া, রিয়াদুল ইসলাম ও আবু বাশার সানি।
সভায় বক্তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সব শহিদ ও আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, গণঅভ্যুত্থানের আন্দোলনে আওয়ামী লীগ সরকার ও তার বাহিনী ছাত্রদের উপর নির্বিচারে হত্যাযজ্ঞ ও নির্যাতন চালিয়েছে। দেশে যারাই সরকার গঠন করুক, তারা এসব ঘটনার দ্রুত বিচার করতে হবে, অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে।
এ সময় বক্তারা বলেন, যারা দেশে পুণরায় বৈষম্য সৃষ্টি করতে চাইবে তাদেরকে আওয়ামী লীগ সরকারের পতন থেকে অভিজ্ঞতা নিতে হবে। একটি মহল ছাত্রদের বিরুদ্ধে অপপ্রচার রটাচ্ছে উল্লেখ করে তারা বলেন, ধ্বংস নয় বরং শিক্ষার্থীরা বৈষম্যমুক্ত দেশ গড়তে মাঠে নেমেছে। তাই সব অপপ্রচার থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। একটি সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ গঠনে এগিয়ে যেতে হবে।
পরে একটি র‌্যালি জেলা শহরের টেংকের পাড় থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।