বাসস
  ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১৫
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১৮

সীতাকুণ্ডে বিস্ফোরণে দগ্ধ আরো একজনের মৃত্যু

চট্টগ্রাম, ৯ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : সীতাকুণ্ডে এসএন কর্পোরেশন শিপ ইয়ার্ডে ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ খাইরুল ইসলাম (২১) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।
আজ ভোরে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে বিস্ফোরণে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ জনে। মৃত খাইরুল ইসলাম পিরোজপুরের কাউখালী থানার দাশের কাঁথি গ্রামের কামাল শেখের ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম।
তিনি বলেন, ‘ভোরের দিকে আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় খাইরুল ইসলাম মারা যায়। তার শরীরে ৮০ শতাংশ দগ্ধ হয়েছিল। তিনি বলেন, আরো ছয় জন আমাদের এখানে চিকিৎসাধীন। তারা হলেন; মো. জাহাঙ্গীর আলম (৪৮), আবুল কাশেম (৩৯), বরকাতুল্লাহ (২৩), আনোয়ার হোসেন (৪৫), আল-আমিন (২৩) ও হাবিব (৩৫)।’
এরআগে গত শনিবার বেলা সাড়ে ১২টার দিকে সীতাকু- উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের তেঁতুলতলা এলাকার সমুদ্র উপকূলে জাহাজ কাটার সময় পাম্পহাউজে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ হন মোট ১২ জন। এরপর তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার তাদের ঢাকায় পাঠানো হয়। ঢাকায় নেওয়ার পথে আহমেদ উল্লাহর (৩৯) নামে একজনের মৃত্যু হয়।
চমেকে চিকিৎসাধীন অবশিষ্ট ৪ জন হলেন সাগর (২০), রফিকুল ইসলাম (৩০), মো.রফিক (৩০), সাইফুল (৩০)।