বাসস
  ০২ অক্টোবর ২০২৪, ১৯:৩৭
আপডেট : ০২ অক্টোবর ২০২৪, ২০:১৬

চট্টগ্রামে মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলা মামলার পুনঃতদন্তের আদেশ

চট্টগ্রাম, ২ অক্টোবর, ২০২৪ (বাসস): চট্টগ্রামে ২০১৭ সালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলায় দায়ের করা মামলার পুনরায় তদন্তের আদেশ দেয়া হয়েছে। 
রাঙামাটিতে পাহাড়ধসের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতাদের একটি টিম ২০১৭ সালের ১৮ জুন ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ নিয়ে যাওয়ার পথে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী বাজার এলাকায় ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা গাড়িবহরে হামলা করে। হামলায় গাড়িতে থাকা মির্জা ফখরুল, স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ছয় নেতা আহত হন। সন্ত্রাসীরা তাঁদের বহনকারী গাড়ি ভাঙচুর করে। 
এর দুইদিন পর চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এনামুল হক বাদী হয়ে চট্টগ্রাম আদালতে একটি মামলা করেন। ঘটনার ৭ বছর পর আজ বুধবার রিভিশন মামলার শুনানি শেষে বাদীপক্ষের আবেদন মঞ্জুর করে চট্টগ্রাম ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিন্নাত আরা বেগম হামলার ঘটনা পুনঃতদন্তের আদেশ দিয়েছেন। 
মামলার বাদী সাংবাদিকদের জানান, ‘বিএনপি মহাসচিবসহ শীর্ষ নেতৃবৃন্দের ওপর হামলার ঘটনায় ওই সময় কেউ মামলা করার জন্য সাহস করেনি। দু’দিন পর আমি বাদী হয়ে মামলা করি। সে সময় পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে রিপোর্ট দাখিল করলে আদালত মামলাটি খারিজ করে দেন। পরে জজকোর্টে রিভিশন করলেও আমি পরবর্তী ৬/৭ বছর শুনানি করিনি। রাজনৈতিক পট পরিবর্তনের পর রিভিশন মামলাটি শুনানির আবেদন জানাই। আদালত আজ শুনানি শেষে পুনঃতদন্তের আদেশ দেন।