বাসস
  ২৭ অক্টোবর ২০২৪, ২১:০৯

ডিসপ্লে বোর্ডে অপ্রাসঙ্গিক স্লোগান প্রদর্শনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে

ঢাকা, ২৭ অক্টোবর, ২০২৪ (বাসস) : ঢাকা রেলওয়ে স্টেশনের প্রবেশমুখে ডিসপ্লে বোর্ডে “আওয়ামী লীগ জিন্দাবাদ” স্লোগান প্রদর্শনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এতে জানানো হয়, শনিবার সকাল প্রায় ৯ ঘটিকায় ঢাকা রেলওয়ে স্টেশনে যাত্রী প্রবেশের প্রধান গেইটের ওপরে স্থাপিত এলইডি ডিজিটাল ডিসপ্লে বোর্ডে “আওয়ামী লীগ জিন্দাবাদ” লেখাটি ভেসে উঠার ঘটনা রেলওয়ে ঢাকা বিভাগের নজরে আসে। এই ঘটনায় ঢাকা স্টেশনে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়। 

বিষয়টি জানার পর ডিসপ্লে বোর্ডের দায়িত্বে থাকা রেলওয়ের ইলেকট্রিক্যাল বিভাগ ডিসপ্লে বোর্ডটি বন্ধ করে দেয়।

ঠিকাদারী প্রতিষ্ঠান মোহাম্মদী ইঞ্জিনিয়ারিংয়ের নিয়োজিত সাইন ম্যাটেরিয়ালের মাধ্যমে এ ডিজিটাল ডিসপ্লে বোর্ডনগুলো স্থাপন করা হয়েছিল।

এ ঘটনার প্রেক্ষিতে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বৈদ্যুতিক বিভাগের দায়িত্বরত ইনচার্জকে সাময়িকভাবে বরখাস্ত করেছে। 

ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে এবং কমিটিকে ২ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। 

ঘটনার সময় কর্মরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর একজন সদস্যকে দায়িত্বে অবহেলার কারণে ভৈরবে বদলী করা হয়েছে। 

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লষণ করে ঘটনার দিন ভোর আনুমানিক ৫ টা ৫৬ মিনিট থেকে ৫ টা ৫৮ মিনিটের মধ্যে ডিসপ্লে বোর্ডের লেখা পরিবর্তনের সঙ্গে জড়িত সন্দেহে তিন ব্যক্তিকে চিহ্নিত করা হয়। 

এ বিষয়ে ঢাকা রেলওয়ে পুলিশ থানায় রেলওয়ে ইলেকট্রিক্যাল বিভাগ কর্তৃক একটি মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি রেলওয়ে পুলিশ সুপার ঢাকা’কে বিষয়টি অবহিত করে উক্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে। 

একইসঙ্গে ঘটনাটি অন্তর্ঘাতমূলক কিনা তা খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া  হয়েছে।