বাসস
  ২১ এপ্রিল ২০২৩, ১২:৫৮

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ট্রাকের ভিড় : দীর্ঘ যানজট

টাঙ্গাইল, ২১ এপ্রিল, ২০২৩ (বাসস) : ঈদের আগে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ট্রাকের ভিড়। বিশেষ করে কালিহাতীর এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত মহাসড়কের দখলে রয়েছে সারিবদ্ধ বহু ট্রাক। এতে করে ঈদে ঘরমুখো যাত্রীবাহী বাস, মাইক্রোবাস ও প্রাইভেটকারবাহীরা যানজটে পড়ে ভোগান্তিতে পড়েছেন। ট্রাকের কারণে দীর্ঘ সময় মহাসড়কের এ অংশে যানজটের মধ্যে থাকতে হচ্ছে ঈদে ঘরমুখো যাত্রীদের। অথচ এ মহাসড়কে ঈদের আগে ট্রাক চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছিল প্রশাসন।
জানা যায়, শুক্রবার ভোর রাত থেকেই এ মহাসড়কে ট্রাকের উপর যাত্রী ও মালামাল নিয়ে চলাচল বাড়তে থাকে। সকালে এর তীব্রতা আরও বৃদ্ধি পেলে কালিহাতীর এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ১০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। মহাসড়কের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ি হতে বঙ্গবন্ধু সেতু পূর্ব পযন্ত ১০ কিলোমিটার মহাসড়কে এ যানজট দেখা দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েন ঈদে ঘরমুখো মানুষ।
এদিকে বঙ্গবন্ধু সেতুর উপর এবং সেতু সড়কের বিভিন্ন অংশে পরপর কয়েকটা পরিবহন বিকল হওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে সেগুলো অপসরণ করে সেতু কর্তৃপক্ষ। এছাড়া রাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম টোল প্লাজা দুইবার কিছু সময়ের জন্য বন্ধ ছিল বলে জানা যায়। শুক্রবার (২১ এপ্রিল) ভোররাত থেকে একমুখী মহাসড়কে এ যানজটের সৃষ্টি হয়। এছাড়া মহাসড়কে গাড়ির চাপ রয়েছে বলে পুলিশ জানিয়েছেন।
মহাসড়কের এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, বঙ্গবন্ধু সেতুর দিকে পর পর কয়েকটা গাড়ি নষ্ট হওয়ায় গাড়ির চাপ পড়েছে মহাসড়কে। এতে সেতু পূর্ব গোল চত্ব¡র থেকে মহাসড়কের আনালিয়াবাড়ি পর্যন্ত গাড়ির ধীরগতি রয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হয়ে যাবে বলে তিনিি জানান।