বাসস
  ২৮ মে ২০২৩, ১৫:৪৮

টেকনাফে বিজিবি'র পৃথক অভিযানে ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন আটক

ঢাকা, ২৮ মে, ২০২৩ (বাসস) : টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) পৃথক দুটি অভিযানে ১ দশমিক ৬৪ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৬০ হাজার পিস ইয়াবা, ১৮৫ বোতল বার্মিজ মদ এবং ২৫০ প্যাকেট বিদেশী সিগারেটসহ ৩ জন মাদক কারবারীকে আটক করা হয়েছে।
আজ টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক, বিজিবিএমএস লে: কর্ণেল মো: মহিউদ্দীন আহমেদ এর পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৮ মে ও ২৭ মে এই দুইদিনে উল্লেখিত মাদক জব্দ করা হয়।
আজ দুপুরে গোপন তথ্যের ভিত্তিতে একই ব্যাটালিয়নের একটি দল  লেদাখাল এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশের অভ্যন্তরে পাচারের কথা জানতে পেরে অভিযান চালায়। বেড়ীবাঁধের কাছে তারা অবস্থান নিলে কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে নিয়ে সীমান্তের শূন্য লাইন হতে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে এবং তার গতিবিধি সন্দেহজনক দেখালে টহলদল তাকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ঐ ব্যক্তি তার হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় টহলদল তাকে আটক করে। সে টেকনাফের আলী খালি রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা কামাল হোসেনের ছেলে আব্দুর রহিম বলে জানা যায়। পরবর্তীতে বিজিবি টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে একটি প্লাসিকের ব্যাগ উদ্ধার করে তার ভেতর হতে ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। 
শনিবার  বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হোয়াইক্যং বিওপি’র দায়িত্বপূর্ণ কেরেঙ্গাঘোনা এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে এই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে একটি বিশেষ টহলদল এবং হোয়ইক্যং বিওপি হতে একটি টহলদল উল্লেখিত স্থানের বেড়ীবাঁধের আঁড় নিয়ে অবস্থান করে, কিছুক্ষণ পর বিজিবি টহলদল ২০-২৫ জন ব্যক্তিকে বস্তা কাঁধে নিয়ে মায়ানমার হতে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে কেরেঙ্গাঘোনা খালের কিনারায় আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এই দুই ব্যক্তি দুর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের কাঁধে থাকা বস্তাগুলো ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় টহলদল তাদের আটক করে। 
আটককৃত ব্যক্তিরা  টেকনাফের কেরেঙ্গাঘোনা গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে মো: জাহেদ আলম (২৮) এবং উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা নূর সালাম এর ছেলে মো: আমিন (২৫)।
এসময় অন্যরা দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তল্লাশি অভিযান পরিচালনা করে ফেলে যাওয়া ৭টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে তার ভেতর হতে ১.০৬৪ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১৮৫ বোতল বার্মিজ মদ, ২৫০ প্যাকেট বিদেশী সিগারেট এবং ৩.৫ কেজি কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়। 
আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জব্দকরা  ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, বার্মিজ মদ, বিদেশী সিগারেট এবং কারেন্ট জাল টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।