বাসস
  ১২ জুন ২০২৩, ২১:০৪

মাদারীপুরে চিরনিদ্রায় শায়িত হলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুল হক সবুজ

ঢাকা, ১২ জুন, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার জ্যেষ্ঠ উপদেষ্টা আব্দুল হক সবুজকে আজ বাদ জোহর মাদারীপুরে তার গ্রামের বাড়িতে চিরনিদ্রায় শায়িত করা  হয়েছে।
সবুজের দ্বিতীয় পূত্র সোহেল নেওয়াজ ফোনে বাসসকে বলেন ‘আমার বাবাকে আজ বাদ জোহর নামাজে জানাজা শেষে মাদারীপুরের কালকিনি উপজেলার পূর্ব এনায়েত নগর ইউনিয়নের কালাই সরদারের চর গ্রামে আমাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।’
সেখানে তার জানাজায় আ. লীগের মাদারীপুর জেলা ও কালকিনি উপজেলা শাখার নেতাকর্মীরা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।
এর আগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার বাসা সংলগ্ন শনির আখড়া মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
আবদুল হক সবুজ কিডনি রোগে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সে রোববার রাত ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ইন্তেকাল করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ উপদেষ্টা আবদুল হক সবুজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
আজ এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
আবদুল হক সবুজ তিন ছেলে, তিন মেয়ে এবং অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, ভক্ত ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন। তার স্ত্রী ফিরোজা বেগম ২০১৫ সালের ২৯ অক্টোবর মারা যান।
৮ জুন তাকে কিডনির সমস্যাজনিত কারণে বিএসএমএমইউতে ভর্তি করা হয় এবং শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।
সবুজ দুইবার হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন।
তিনি আওয়ামী লীগের অবিভক্ত ঢাকা মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন।
বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ বাসসের বিশেষ সংবাদদাতা আশরাফুল হকের পিতা আব্দুল হক সবুজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আবদুল হক সবুজের মৃত্যুতে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদও শোক প্রকাশ করেন।
তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
বাসসের সাংবাদিক আশরাফুল হকের বাবা আবদুল হক সবুজের মৃত্যুতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবং ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব)ও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।
পৃথক শোকবার্তায় ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক ময়নুল হাসান সোহেল, ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।