বাসস
  ০১ অক্টোবর ২০২৩, ২৩:৩৩

বাংলাদেশের উন্নয়ন এবং শেখ হাসিনা এখন সমার্থক শব্দ : আরেফিন সিদ্দিক

ঢাকা, ১ অক্টোবর, ২০২৩ (বাসস) : বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বাংলাদেশের উন্নয়ন এবং শেখ হাসিনা এখন সমার্থক শব্দ হয়ে গেছে। বিশেষ করে নারী ক্ষমতায়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ‘শেখ হাসিনার নেতৃত্বে অনন্য উচ্চতায় বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
আরেফিন সিদ্দিক আরো বলেন, নারী ক্ষমতায়নে বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের জন্য রোল মডেল। আজ বাংলাদেশের কোন সেক্টরে নারীর উপস্থিতি নেই? বেগম রোকেয়ার অবরোধবাসিনীর একটি গল্পের উদাহরণ টেনে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ এদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করা হয়।
কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এই আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে এদেশের দারিদ্রতার হার দ্রুত কমেছে। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ সামরিক শাসন এবং জঙ্গিবাদের মতো অভিশাপ থেকে মুক্ত হয়েছে। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্ব দরবারে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করেছেন এবং তারই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এখন এগিয়ে নিয়ে চলেছেন বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনেরা।
পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিম-লির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পরিষদের সভাপতিম-লির সদস্য অধ্যাপক ড. হাবিবুর রহমান, ডাকসুর প্রথম এবং একমাত্র নারী সাবেক ভিপি অধ্যাপক ড. মাহফুজা খানম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. জেবুন্নেছা প্রমুখ। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অনলাইনে যুক্ত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক।