বাসস
  ২৮ জুলাই ২০২৩, ১৪:৫০

প্রীতি ম্যাচে এসি মিলানকে হারালো জুভেন্টাস

লস অ্যাঞ্জেলস , ২৮ জুলাই, ২০২৩ (বাসস/এএফপি): মৌসুম পুর্ব  প্রীতি ম্যাচে টাইব্রেকারে এসি মিলানকে ৪-৩ গোলে পরাজিত করেছে ইতালীয় সিরি এ’ লিগের আরেক জায়ান্ট ক্লাব জুভেন্টাস। গতকাল যুক্তরাস্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত দুই দলের মধ্যকার প্রীতি ম্যাচের নির্ধারিত সময়ের খেলা  শেষ হয় ২-২ গোলের সমতায়।
মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হোম গ্রউন্ড ডিগনিটি হেল্থ স্পোর্টস পার্কে অনুষ্ঠিত দুই ইতালীয় ক্লাবের ম্যাচটি শুরুতে বেশ আকর্ষনীয় হয়ে উঠেছিল আক্রমন ও পাল্টা আক্রমনে। কিন্তু শেষ দিকে এসে দুটি ক্লাবই ব্যাপক হারে খেলোয়াড় বদলী করায় ম্যাচের সেই সৌন্দর্য্য হারিয়ে যায়।
ম্যাচের ২৩ মিনিটে দর্শনীয় হেডে গোল করে মিলানকে এগিয়ে দেন জার্মান ডিফেন্ডার ম্যালিক থিয়াও। ফ্রি কিক থেকে থিও হার্নান্দেজের ভাসিয়ে দেয়া বলটি জালে জড়ান তিনি (১-০)। ১০ মিনিট পরেই গোলটি পরিশোধ করে দেয় জুভেন্টাস। গোল পোস্টের সামনে থেকে দারুন দক্ষতায় লক্ষ্য ভেদ করেন জুভ তারকা দানিলো (১-১)।  
৩৯ মিনিটে ফের এগিয়ে যায় মিলান। পুলিসিচের করা কর্নারের বলটি  যথাযথভাবে নিয়ন্ত্রনে নিয়ে ভলিতে জালে জড়ান ফরাসি তারকা অলিবার গিরুদ(২-১)। তবে  বক্সের ভেতর ফেদেরিকো চিয়েসার ফ্রি কিকের বল ড্যানিয়েল রুগানি ফ্লিক করে জালে জড়ালে ফের সমতায় ফিরে আসে জুভেন্টাস (২-২)।  
এরপরেই দুই দল শুরু করে খেলোয়াড়র পরিবর্তনের মহড়া। সাইড বেঞ্চ থেকে একে একে মাঠে নামতে থাকে অপেক্ষাকৃত তরুণ খেলোয়াড়রা। এতে বিবর্ণ হতে থাকে ম্যাচের সৌন্দর্য্য। গ্রীষ্মকালীন সকার চ্যাম্পিয়ন্স ট্যুরের অংশ হিসেবে অনুষ্ঠিত ম্যাচের জয় পরাজয় শেষ পর্যন্ত নির্ধারিত হয় টাইব্রেকারে। যেখানে জুভেন্টাসের বিকল্প গোলরক্ষক কার্লো পিনসোগলিও তিনটি শট ঠেকিয়ে দিয়ে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।
স্প্যানিশ প্রতিপক্ষ দলের বিপক্ষে ম্যাচ দিয়ে সফর শেষ করবে দল দুটি। আগামী মঙ্গলবার লাস ভেগাসে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার মোকাবেলা করবে মিলান। বুধবার অরলান্ডোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস।