বাসস
  ১৩ আগস্ট ২০২৩, ১৬:০৪

ড্র দিয়ে নতুন মৌসুম শুরু করল পিএসজি

প্যারিস, ১৩ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি): ড্র দিয়ে নতুন মৌসুমের শিরোপা রক্ষার মিশন শুরু করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গতকাল নিজেদের মাঠে লিগ ওয়ানে সুচনা ম্যাচে লরিয়েন্টের সঙ্গে গোলশুন্য ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে অংশ নেননি দল বদল নিয়ে হতাশায় থাকা ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। স্ট্যান্ডে বসেই ফরাসি চ্যাম্পিয়নদের খেলা দেখেছেন তিনি।
পার্ক দেস প্রিন্সেস থেকে বিশ^কাপ জয়ী আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির বিদায়, নতুন খেলোয়াড় সংগ্রহ করতে না পারা এবং এমবাপ্পের স্ট্যান্ড থেকে ম্যাচ দেখার ঘটনায় গ্রীষ্মের পর থেকেই পত্রিকার শিরোনাম থাকার ঘটনা অব্যাহত রেখেছে পিএসজি।
পিএসজির সঙ্গে আগামী বছরের  জুনে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে এমবাপ্পের। কিন্তু এখনো পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাবে সম্মত হননি ফরাসি অধিনায়ক। ফলে আগামী বছর বিনা ট্রান্সফার ফিতেই ক্লাবটি ছাড়তে পারবেন তিনি। তার সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ।
অবশ্য ২০১৭ সালে মোনাকো থেকে ১৮০ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ানো এবাপ্পেকে এখনই বিক্রি করে  ফি বাবদ কিছু অর্থ আয় করতে চায় পিএসজি। ক্লাবটির নতুন কোচ লুইস এনরিখ গত শুক্রবার বলেছেন এর একটি সমাধান তিনি আশা করছেন।
তবে লরিয়েন্টের বিপক্ষে দলের প্রথম ম্যাচেই একাদশের বাইরে ছিলেন এমবাপ্পে। পরিবর্তে বার্সেলোনা থেকে আসা ২০১৮ সালের বিশ^কাপ জয়ী ওসমানে ডেম্বেলেসহ নতুন সই করা ছয় খেলোয়াড়কে অভিষিক্ত করেন এনরিখ।
ভাইরাস সংক্রমনের কারণে ওই ম্যাচে খেলতে পারেননি ব্রাজিলীয় তারকা নেইমারও। উপযুক্ত প্রস্তাব পেলে ব্রাজিলীয় এই তারকা ও মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকেও বিক্রি করতে প্রস্তুত পিএসজি।
এদিকে শনিবার অনুষ্ঠিত লিগের অপর ম্যাচে মার্শেই ২-১ গোলে হারিয়েছে রেইমসকে। ভেলোড্রোমায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে মার্শেই। ১০ মিনিটে জাপানি আন্তর্জাতিক জুনিয়া ইতোর  ভলিতে এগিয়ে যায় রেইমস। তবে ২৩ মিনিটে মরোক্কান মিডফিল্ডার আজ্জেদিন উনাহির ২৫ গজ দূর থেকে বাঁকানো শটের গোল সমতায় ফিরিয়ে আনে মার্শেইকে । ৭৩ মিনিটে ভিটিনহার গোলে এগিয়ে যায় ক্লাবটি। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মার্শেই।