বাসস
  ১৪ আগস্ট ২০২৩, ১৪:৪৬

কাইসেডোর জন্য ব্রিটিশ রেকর্ড ১১৫ মিলিয়ন পাউন্ড ফি দিতে রাজি চেলসি : রিপোর্ট

লন্ডন, ১৪ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি): ব্রিটিশ রেকর্ড ট্রান্সফার ফি ১১৫ মিলিয়ন পাউন্ড দিয়ে ব্রাইটন এন্ড হোভ আলবিয়ন থেকে মিডফিল্ডার ময়েকোইসেডোকে  দলভুক্ত করতে সম্মত হয়েছে চেলসি। সোমবার স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে একথা বলা হয়েছে।
ইকুয়েডরের ২১ বছর বয়সি আন্তর্জাতিক তারকার উপর দৃস্টি ছিল প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট ক্লাব লিভারপুলের। শুক্রবার ওই তারকার জন্য ১১০ মিলিয়ন পাউন্ড দিতে ব্রাইটনের সঙ্গে লিভারপুল  একমত হয়েছিল বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।
তবে শেষ পর্যন্ত চেলসিকেই পছন্দ করেছেন ওই তারকা। আট বছরের চুক্তিতে পশ্চিম লন্ডনের ওই ক্লাবে তিনি যোগ দিচ্ছেন বলে জানায় স্থানীয় গণমাধ্যম।
গত রোববার প্রিমিয়ার লিগে নিজেদের সুচনা ম্যাচে পরস্পরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চেলসি ও লিভারপুল। চেলসির আশা আগামী সপ্তাহে ওয়েস্ট হ্যাম সফরের আগেই কাইসেডোকে দলে পাবে তারা।
এনজো ফার্নান্দেজের সঙ্গে একাদশে কাইসেডোকে যুক্ত করতে চান চেলসি কোচ মরিসিও পচেত্তিনো। এই বছরের শুরুতে বেনফিকা থেকে এনজোকে ১০৭ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়েছিল চেলসি। ওই সময় সেটিই ছিল ব্রিটিশ রেকর্ড।
মৌসুমের সুচনা ম্যাচে ব্রাইটন স্কোয়াডের বাইরে ছিলেন কাইসেডো। গত শনিবার লুটনের বিপক্ষে নিজেদের মাঠে ওই ম্যাচে ৪-১ গোলে জয় পেয়েছে ব্রাইটন।