বাসস
  ২২ আগস্ট ২০২৩, ১৩:৩৯

সিরি এ: পুলিসিচের গোলে বোলনিয়ায় দারুন সূচনা মিলানের

মিলান, ২২ আগস্ট, ২০২৩ (বাসস/এএফপি): ক্রিস্টিয়ান পুলিসিচের নিজের করা গোল এবং আরেক গোলে সহায়তায় গতকাল বোলনিয়ায় সিরি এ লিগে দারুন সুচনা করেছে এসি মিলান। মার্কিন তারকার এমন দাপুটে পারফর্মেন্সে স্বাগতিকদের ২-০ গোলে হারায় মিলান।
চেলসি বিক্রি করে দেয়ায় মিলানে এসে এমন একটি পারফর্মেন্সই দেখাতে চেয়েছিলেন ২৪ বছর বয়সী ওই মার্কিন তারকা। আর নতুন লীগ মৌসুমের প্রথম ম্যাচে গতকাল স্টিফানো পিউলির দলের পুর্ন তিন পয়েন্ট পেতে মূল ভুমিকা পালন করেছেন তিনি।
পুুলিসিচের পাসে ম্যাচের ১১ মিনিটেই গোল করে মিলানকে এগিয়ে দেন অলিভার গিরুদ। ১০ মিনিট পর তিনি নিজে গোল করে ব্যবধান দ্বিগুন করেন।  পেনাল্টি এরিয়া থেকে দুর্দান্ত এক গোল করেন পুলিসিচ।
ম্যাচ শেষে কোচ পিউলি বলেন,‘ আজ আমরা সত্যিকার অর্থেই ভালো কিছু দেখেছি। আবার কিছু কিছু বিষয়ে আমাদের আরো কাজ করতে হবে। 
আমি সব সময় জানতাম পুলিসিচ হচ্ছেন একজন মেধাবী খেলোয়াড়। এ বিষয়ে আমার মধ্যে কোন সন্দেহ ছিল না। চুক্তিতে ভেড়ানোর আগে আমি যখন তার সঙ্গে কথা বলেছিলাম, তখনই আমার কাছে স্পষ্ট হয়ে যায় যে তিনি একটি মানসম্পন্ন দলের সন্ধান করছেন।’ 
মোটা অংকের অর্থের বিনিময়ে সান্দ্রো টোলনি প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডে পাড়ি জমানোর পর এই গ্রীষ্মে আটজন নতুন খেলোয়াড় দলে ভিড়িয়েছে মিলান। 
সম্প্রতি কিছুটা দূর্বল হয়ে পড়া দলটিকে জাগিয়ে তোলার জন্য এমনটা প্রয়োজন ছিল। যার ফলে মৌসুমের শেষভাগে দলটি পুনরুজ্জিবিত হয়ে উঠে। গতকালের ম্যাচে মিলান বেশ কিছু প্রতিশ্রুতিশীল আক্রমন পরিচালনা করেছে। যেগুলো দিয়ে তারা হয়তো আরো বড় সফলতা অর্জন করতে পারতো। 
অবশ্য বাঁ প্রান্তে সেরা পারফর্মেন্স করতে পারেননি রাফায়েল লিও। যে কারণে পর্তুগাল উইঙ্গার দুর্দান্ত গতিতে এসেও দুর্ভাগ্যবশ:ত জালে বল জড়াতে পারেননি। গিরুদকে প্রথম গোলের জন্য যে দুইজন বল বানিয়ে দিয়েছিলেন তারা দুই জনই মিলানের নবাগত খেলোয়াড়। 
যে বলটি পুলিসিচ ক্রসের মাধ্যমে গিরুদের কাছে পাঠিয়েছিলেন, পেছন থেকে সেই বলটির যোগানদাতা ছিলেন তিজানি রেইজন্ডার্স। যেটি ডান পায়ের শটে জালে জড়াতে মোটেও ভুল করেননি ফরাসি স্ট্রাইকার গিরুদ। মিলানের হয়ে এটি ছিল তার প্রথম গোল।  
অপরদিকে সাবেক চেলসি সতীর্থ পুলিসিচের গোলের বলটির যোগানদাতা ছিলেন গিরুদ। যে গোলে  মিলানকে দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন ওই ফরোয়ার্ড। 
সোমবার তুরিনো ও কালিয়ারির মধ্যে অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে কেউ কাউকে হারাতে পারেনি। গোল শুন্য ড্র হয় ম্যাচটি।