বাসস
  ২৩ আগস্ট ২০২৩, ১৬:০৬

পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন নাজিবুল্লাহ

কাবুল, ২৩ আগস্ট ২০২৩ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন আফগানিস্তানের মিডল অর্ডার ব্যাটার নাজিবুল্লাহ জাদরান। হাঁটুর ইনজুরিতে মাঠে বাইরে ছিটকে পড়েছেন তিনি। 
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমনটাই নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 
আফগানিস্তানের ব্যাটিং লাইন আপের গুরুত্বপূর্ণ ব্যাটার ছিলেন জাদরান। ৮৮ ওয়ানডেতে ১টি সেঞ্চুরি ও ১৫টি হাফ-সেঞ্চুরিতে ২০১৩ রান করেছেন তিনি। 
জাদরানের ইনজুরিতে দেড় বছরের বেশি সময় পার জাতীয় দলে ফিরলেন বাঁ-হাতি ব্যাটার শহীদুল্লাহ। দেশের হয়ে ১টি করে টেস্ট ও ওয়ানডে খেলেছেন তিনি। ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ও ২০২২ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। এরপর দল খেকে ছিটকে পড়েন তিনি। টেস্টে এখনও রানের খাতা খুলতে পারেননি শহীদুল্লাহ। ওয়ানডেতে ১ রান করেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি দলের প্রয়োজনে স্পিন বোলিংও করতে পারেন শহীদুল্লাহ। 
গতকাল থেকে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছে আফগানিস্তান। ব্যাটিং ব্যর্থতায় প্রথম ওয়ানডে ১৪২ রানে হেরেছে আফগানরা।
সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে- ২৪ ও ২৬ আগস্ট। দ্বিপক্ষীয় সিরিজ শেষে এশিয়া কাপে অংশ নিবে পাকিস্তান ও আফগানিস্তান।