বাসস
  ৩০ আগস্ট ২০২৩, ১৫:৩৯

পর্তুগীজের শক্তিশালী স্ট্রাইকার বেটোকে দলে ভেড়ালো এভারটন

লন্ডন, ৩০ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি) : প্রিমিয়ার লিগে ধুকতে থাকা এভারটন মঙ্গলবার পর্তুগালের তারকা স্ট্রাইকার বেটোকে উদিনেস থেকে ৩০ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়েছে। 
২৫ বছর বয়সী বেটো সিরি-এ দলটির হয়ে দুই মৌসুমে ২১ গোল করেছেন। এবারের ট্রান্সফার উইন্ডোতে মার্সিসাইড দলটিতে পঞ্চম খেলোয়াড় হিসেবে যোগ দিলেন বেটো। 
প্রথম তিন ম্যাচে পরাজিত হয়ে সিন ডায়চের এভারটন প্রিমিয়ার লিগ টেবিলের তলানিতে অবস্থান করছে। এই তিন ম্যাচে কোন গোলই করতে পারেনি তারা। এ্যাস্টন ভিলার বিরুদ্ধে ৪-০ গোলের বড় পরাজয়ের দ্বিতীয় ম্যাচটিতে তারকা স্ট্রাইকার ডোমিনিক কালভার্ট-লুইন প্রথমার্ধে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন।  
নতুন চুক্তি প্রসঙ্গে ডায়চে বলেছেন, ‘সিরি-এ লিগে বেটো নিজেকে প্রমান করেছেন। গত দুই মৌসুমে উদিনেস তাকে দিয়ে সফল হয়েছে। শক্তিশালী একজন স্ট্রাইকার হিসেবে তার পরিচিতি আছে। দলের প্রয়োজনে তিনি কঠোর পরিশ্রম করে থাকেন বলে আমরা জানি। এভারটনের হয়ে তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি। আশা করছি সিরি-এ’র মত প্রিমিয়ার লিগেও সে আমাদের দলের সাফল্যে ভূমিকা রাখতে পারবে।’
চার বছরের জন্য এভারটনের সাথে চুক্তি করেছেন বেটো। এ প্রসঙ্গে এভারটন টিভিতে তিনি বলেছেন, ‘জানুয়ারিতে প্রথম এভারটনের মত ক্লাব আমার প্রতি আগ্রহ দেখিয়েছিল। এরপর যখন আবারো গ্রীষ্মে একই প্রস্তাব আসে আমি সেটা গ্রহণ করি। তারা সত্যিকার অর্থেই আমাকে দলে চেয়েছে। এ কারনে সিদ্ধান্ত নেয়াটা আমার জন্য সহজ হয়ে গিয়েছিল। 
আমার আদর্শ স্যামুয়েল ইতো এই ক্লাবে খেলেছেন। এটা আমাকে বাড়তি অনুপ্রেরণা যুগিয়েছে। আমি এই দলে সাহস, আত্মবিশ^াস ফিরিয়ে দিতে প্রস্তুত আছি। আমি বিশ^াস করি আমার খেলার স্টাইল এভারটনের দারুনভাবে মানিয়ে যাবে।’