বাসস
  ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৬

অ্যালেন-ফিলিপসের ব্যাটিংয়ে সিরিজ বাঁচিয়ে রাখলো নিউজিল্যান্ড

বার্মিংহাম, ৪ সেপ্টেম্বর ২০২৩ (বাসস) : ফিন অ্যালেন ও গ্লেন ফিলিপসের জোড়া হাফ-সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আশা  বাঁচিয়ে রেখেছে সফরকারী  নিউজিল্যান্ড।  
গতরাতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ৭৪ রানে হারিয়েছে বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয়টিতে জিতে সিরিজে এখন ২-১ ব্যবধানে পিছিয়ে নিউজিল্যান্ড।
সিরিজ বাঁচাতে তৃতীয় ম্যাচে জয় ছাড়া বিকল্প পথ ছিলো না নিউজিল্যান্ডের। সেই লক্ষ্যে বার্মিংহামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ডেভন কনওয়েকে নিয়ে ৩১ রানের সূচনা করেন অ্যালেন। ৯ রানে থামেন কনওয়ে। দ্বিতীয় উইকেট টিম সেইফার্টের সাথে ৪৪ রান তুলেন অ্যালেন।
প্রথম দুই জুটি বড় না হলেও তৃতীয় উইকেটে ফিলিপসের সাথে ৪৭ বলে ঝড়ো গতিতে ৮৮ রান যোগ করেন অ্যালেন। যার সুবাদে  বড় স্কোরের ভিত পায় নিউজিল্যান্ড। ১৭তম ওভারে আউট হবার আগে টি-টোয়েন্টিতে তৃতীয় হাফ-সেঞ্চুরির ইনিংসে ৮৩ রান করেন অ্যালেন। ৫৩ বল খেলে ৪টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি।
তার ৩৪ বল খেলে ২শর বেশি স্ট্রাইক রেটে ৫টি করে চার-ছক্কায় ৬৯ রান করেন ফিলিপস। অ্যালেন-ফিলিপসের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে ৫ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে এই সংক্ষিপ্ত ভার্সনে  যা কিউইদের সর্বোচ্চ । ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন ২টি উইকেট নেন।
জবাবে নিউজিল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি ইংল্যান্ডের ব্যাটাররা। ৫৫ রানে প্রথম ৪ উইকেট হারানোর ধাক্কা পরবর্তীতে আর কাটিয়ে উঠতে পারেনি ইংলিশরা। শেষ পর্যন্ত ৯ বল বাকী থাকতে ১২৮ রানে গুটিয়ে যায় ইংলিশরা।
দলের পক্ষে অধিনায়ক জশ বাটলার ২১ বলে ৪০, মঈন আলি ২৬ ও জনি বেয়ারস্টো ১২ রান করেন। নিউজিল্যান্ডের কাইল জেমিসন-ইশ সোধি ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন অ্যালেন।
আগামীকাল নটিংহামে সিরিজের চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।