বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৫

সানচোকে নিজ উদ্যোগে অনুশীলন করতে বলেছে ম্যানইউ

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ১৫ সেপ্টেম্বর ২০২৩ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডে নতুন করে আবারো হুমকিতে পড়েছে জাডন সানচোর ভবিষ্যৎ। ‘দলের শৃংখলাজনীত কারণে’ এই ইংলিশ উইঙ্গারকে নিজ উদ্যোগে অনুশীলন করতে বলেছে ক্লাবটি।
চলতি মাসের শুরুতে আর্সেনালের কাছে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড স্কোয়াডের বাইরে রাখা হয়েছিল সানচোকে। অনুশীলনে দূর্বল পারফর্মেন্সের কারণে তাকে একাদশের বাইরে রাখা হয়েছিল বলে ওই সময় গণমাধ্যমকে জানিয়েছিলেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ।
কোচের মন্তব্যের পরপরই এর প্রতিবাদ জানায় ২৩ বছর বয়সি সানচো। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করে ইংলিশ আন্তর্জাতিক বলেন, তাকে দীর্ঘ মেয়াদের জন্য ‘বলির পাঠা’ বানানো হয়েছে।
বৃহস্পতিবার ইউনাইটেডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ মুল  গ্রুপের বাইরে থেকে জাডন সানচো নিজ উদ্যোগে অনুশীলন করবেন। স্কোয়াডের শৃংখলা জনীত সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে।’
সানচোকে ইউরোপীয় ফুটবলের সবচেয়ে মেধাবী তরুণ তারকাদের একজন হিসেবে বিবেচনা করা হয়। দুই বছর আগে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ৭৩ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু বিপুল অর্থ ব্যায়ের প্রতিদান ওল্ড ট্রাফোর্ডে দিতে পারেননি সানচো। এ পর্যন্ত ক্লাবটির হয়ে ৮২ টি ম্যাচে মাত্র ১২ গোল করেছেন তিনি।
গত অক্টোবর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত ম্যানচেস্টার সিটির সাবেক এই যুব তারকাকে ছুটি দেয়া হয়েছিল নেদারল্যান্ডে গিয়ে একটি পৃথক শীতকালীন  ফিটনেস প্রোগ্রাম সম্পন্ন করার জন্য।  কঠোর শৃংখলাবাদী টেন হাগ কখনো নিয়মের ব্যত্যয় ঘটতে দেননা। সেটি যত বড় তারকাই হোক না কেন।
টেলিভিশন সাক্ষাৎকারে আয়াক্সের সাবেক এই কোচের সমালোচনা করায় ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বিতীয় দফার ম্যানচেস্টার ইউনাইটেডের প্রত্যাবর্তন সংক্ষিপ্ত হয়ে গিয়েছিল। টিম মিটিংয়ে দেরী করে আসায় গত মৌসুমে একটি ম্যাচে সাইডলাইনে বসে থাকতে হয়েছিল আরেক তারকা মার্কাস রাসফোর্ডকে।