বাসস
  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৯

লাভিয়ার ইনজুরিকে চেলসির জন্য দু:খজনক পরিস্থিতি বললেন পোচেত্তিনো

লন্ডন, ১৬ সেপ্টেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : দলে নতুন আসা ডিফেন্সিভ মিডফিল্ডার রোমেও লাভিয়া গোঁড়ালির ইনজুরির কারনে কয়েক সপ্তাহের জন্য ছিটকে গেছেন। আর এই পরিস্থিতিতে চেলসির দু:খজনক বলে মন্তব্য করেছেন কোচ মরিসিও পোচেত্তিনো।
গত সপ্তাহে অনুশীলনে গোঁড়ালিতে চোট পান বেলজিয়ান লাভিয়া। পোচেত্তিনো অপেক্ষায় আছেন ঠিক কবে নাগাদ তরুণ এই মিডফিল্ডার মাঠে ফিরতে পারেন। শঙ্কা রয়েছে ১৯ বছর বয়সী লাভিয়া অন্তত ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন। নতুন ক্লাবে দায়িত্বের শুরুতেই হোঁচট খাওয়া পোচেত্তিনোর জন্য এটি হতাশার খবর। গত মৌসুমের শেষে স্ট্যামফোর্ড ব্রীজের দায়িত্ব গ্রহণের পর পোচেত্তিনোর অধীনে অন্যতম বড় চুক্তি ছিল লাভিয়ার দলবদল। সাউদাম্পটন থেকে ৫৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসিতে আসা লাভিয়ার এখনো পর্যন্ত ব্লুজদের হয়ে অভিষেক হয়নি। 
এ সম্পর্কে পোচেত্তিনো বলেছেন, ‘আমরা সত্যিই হতাশ। কারন গত সপ্তাহে অনুশীলনে সে ভাল করেছিল। হঠাৎ করেই ইনজুরির কারনে অনুশীলন থেকে বিশ্রামে যেতে হয় তাকে। সোমবার এ সম্পর্কে বিস্তারিত জানা যাবে। আশা করছি ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। এটা খুবই দু:খজনক, কারন দলের সাথে মানিয়ে নেবার একেবারে কাছাকাছি পৌঁছে গিয়েছিল লাভিয়া। এখন তাকে ভালমত পর্যবেক্ষণ করা ছাড়া আর কোন উপায় নাই। 
আন্তর্জাতিক বিরতি শেষে আগামীকাল বোর্নমাউথের বিপক্ষে চেলসির হয়ে শুধুমাত্র লাভিয়া নয়, আরো খেলতে পারছেন না রেসি জেমস, আরমান্ডো ব্রোয়া ও বেনোয়িট বাডিয়াশিলে। পোচেত্তিনো বলেছেন, ‘আমাদের দল ধীরে ধীরে ছোট হয়ে আসছে। বোর্নমাউথের বিপক্ষে আমরা মাত্র ১৪ কিংবা ১৫জন খেলোয়াড় নিয়ে খেলতে যাচ্ছি। খেলোয়াড়দের ফিটনেসের বিষয়টি এখন অনেক বেশী গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।’
প্রথম চার ম্যাচ থেকে লিগে চেলসি মাত্র চার পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ১২তম স্থানে রয়েছে। আন্তর্জাতিক বিরতির আচে নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরে সাবেক পিএসজি বস পোচেত্তিনোর সামনে দু:শ্চিন্তার পারদটা আরো বড় হয়েছে। এই ম্যাচে হারের পর পোচেত্তিনো বলেছেন, দলকে আরো বেশী আগ্রাসী হতে হবে। প্রতিটি মুহূর্ত লড়াই করার মানসিকতা রাখতে হবে। আগামী মৌসুমে চেলসি অবশ্যই আবারো ইউরোপীয়ান প্রতিযোগিতায় ফিরে আসবে। তবে সেজন্য নিজেদের যোগ্যতার উপর বিশ্বাস রাখতে হবে।