বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৪:১৯

ওরলান্ডো সিটির বিপক্ষে খেলছেন না মেসি

মিয়ামি, ২৩ সেপ্টেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : আগামীকাল ওরলান্ডো সিটির বিপক্ষে ফ্লোরিডা ডার্বিতে মেজর লিগ সকারের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলছেন না লিওনেল মেসি। এই ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে  ইন্টার মিয়ামির প্লে-অফে খেলা  ।
মেসি ও তার সাবেক বার্সেলোনা সতীর্থ জোর্দি আলবা উভয়ই বুধবার টরেন্টোর বিরুদ্ধে ৪-০ গোলের জয়ের ম্যাচটিতে প্রথমার্ধে পেশীর ইনজুরির কারনে মাঠ ত্যাগে বাধ্য হন। ওরলান্ডোর ম্যাচকে সামনে রেখে কোচ জেরার্ডো মার্টিনো দলের দুই তারকাকে নিয়ে কোন ধরনের ঝুঁকি নিতে চাননি। মার্টিনো গতকাল নিশ্চিত করেছেন মেসি তার পুরনো কিছু সমস্যায় ভুগছেন, অন্যদিকে আলবা পেশীর ইনজুরি নিয়ে খুব একটা স্বস্তিতে নেই। যদিও মাটিনো বলেছেন মেসির সমস্যা ততটা গুরুতর নয়। তবে বর্তমান পরিস্থিতিতে সে খুব একটা স্বস্তির সাথে খেলতে পারবে না বলেই বিশ্রামে রাখা হয়েছে। এ সম্পর্কে মার্টিনো বলেন, ‘এটা তাকে বেশ কিছুদিন ধরেই ভোগাচ্ছে। আমি জানতাম না ইনজুরিটি পুরনো। পুরো বিষয়টি নিয়ে আমি বিস্তারিত বলতে পারবো না।’
মেসির আগমনে ইতোমধ্যেই লিগ কাপের শিরোপা জিতেছে ইন্টার মিয়ামি। বুধবার হাউস্টনে ইউএস ওপেন কাপের ফাইনালে খেলতে নামবে মেসির দল। ঐ ম্যাচে সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির ফেরার সম্ভাবনা রয়েছে। 
কিন্তু মেসিকে ছাড়া ফিনল্যান্ডের উইঙ্গার রবার্ট টেইলরের জোড়া গোলে টরেন্টোকে ৪-০ গোলে উড়িয়ে দেবার আত্মবিশ্বাসই কাল ফ্লোরিডা ডার্বিতে মিয়ামিকে এগিয়ে রাখবে। নিয়মিত মৌসুমে মিয়ামির হাতে আর মাত্র ছয় ম্যাচ বাকি রয়েছে। এই ছয়টি ম্যাচের সবকটিতে জিততে পারলে মিয়ামি প্লে অফে জায়গা করে নিবে, এতে অন্য দলগুলোর ফলাফল কোন প্রভাব ফেলবে না। 
লিগ কাপে মিয়ামির কাছে ৩-১ গোলে পরাজিত হয়েছিল ওরলান্ডো সিটি। ঐ ম্যাচে অবশ্য রেফারিংয়ের তীব্র সমালোচনা করেছিলেন কোচ ওসকার পারেয়া। ওরলান্ডো এই মুহূর্তে ইস্ট কনফারেন্স লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। কলম্বাস, ফিলাডেলফিয়া ও টেবিলের শীর্ষে থাকা সিনসিনাতির সাথে ইতোমধ্যেই ওরলান্ডো সিটিও প্লে অফ নিশ্চিত করে ফেলেছে। 
আর্জেন্টাইন প্লেমেকার লুসিয়ানো এ্যাকোস্টার সাথে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি নবায়নের ঘোষনা দিয়েছে সিনসিনাতি। ২৯ বছর বয়সী এই আর্জেন্টাইন এবারের মৌসুমে ১৪ গোল করা ছাড়াও ১১টি এ্যাসিস্ট করেছেন। 
এমএলস’র নতুন দল সেন্ট.লুইস সিটিও তাদের প্রথম মৌসুমেই প্লে অফে খেলার স্বপ্ন টিকিয়ে রেখেছে।