বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৪

ভেরোনাকে হারিয়ে টেবিল টপার ইন্টারের সহাবস্থানে এসি মিলান

মিলান, ২৪ সেপ্টেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : এসি মিলানের কঠিন সপ্তাহের ইতি ঘটালেন রাফায়েল লিও। গতকাল সিরি এ’ লিগের ম্যাচে তার একমাত্র গোলে ভেরোনার বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে এসি মিলান। এই জয়ে টেবিল টপার ইন্টার মিলানের সহাবস্থানে পৌঁছে গেছে ক্লাবটি। শনিবার অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে সাসুলোর কাছে ৪-২ গোলে হেরেছে জুভেন্টাস। এটি ছিল চলতি মৌসুমে জায়ান্ট ক্লাবটির প্রথম হার। 
গতকাল সানসিরোতে অনুষ্ঠিত ম্যাচের অস্টম মিনিটে এসি মিলানের হয়ে একমাত্র গোলটি করেছেন পর্তুগাল উইঙ্গার লিও। এই জয়ে ৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ঠাই পেয়েছে এসি মিরান। তালিকার শীর্ষে থাকা ইন্টার মিলানেরও সংগ্রহ সমান ১২ পয়েন্ট। 
ইনজুরির কারণে অধিনায়ক ডেভিড ক্যালাব্রিয়া এবং ফরাসি জুটি মাইক মেগনান ও থিও হার্নান্দেজের অনুপস্থিতিতে লিও’র জয়সুচক ওই গোলটি টনিকের মতো কাজ করেছে এসি মিলান শিবিরে। 
গত সপ্তাহের শেষভাগে নগর প্রতিদ্বন্দ্বি ইন্টার মিলানের কাছে পরাজিত হবার পর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ম্যাচেও নিউক্যাসলের সঙ্গে ড্র করেছে এসি মিলান। ফলে গতকালের এই জয়ে পুর্ন তিন পয়েন্ট সংগ্রহ করেত পেরেছে তারা। 
কালাব্রিয়ার অনুপস্থিতিতে মিলানের নেতৃত্ব কাঁধে তুলে নিয়ে বাজে পারফর্মেন্সের কারণে সমালোচনার সমুচিত জবাব দিয়েছেন লিও। এমনকি নিউক্যাসলের বিপক্ষে ব্যাকহিলে গোল করতে গিয়ে পড়ে যাওয়ার পর তাকে নিয়ে কৌতুকও করেছিলেন অনেকে।  
ম্যাচ শেষে মিলানের কোচ স্টেফানো পিওলি বলেন,‘ তাকে (লিও) এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। মনে রাখতে হবে সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে  এসব বিষয়কে (সমালোচনা) কাটিয়ে উঠতে হবে এবং  প্রচুরর চাপ সামাল দিতে হবে।’ 
আকস্মিক  শিলাবৃস্টির কারণে আধাঘন্টা দেরিতে শুরু হওয়া ম্যাচের আগে ইতালীর সাবেক রাষ্ট্রপতি জর্জিও নাপোলিটানোর মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়। ৯৮ বয়সে গত শুক্রবার মৃত্যুবরণ করেছেন সাবেক ওই রাষ্ট্রপ্রধান।
শনিবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ল্যাৎসিও এবং মোঞ্জা। ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে সিরো ইমোবিলের গোলে এগিয়ে যায় ল্যাৎসিও। ৩৬ মিনিটে মোঞ্জার হয়ে গোলটি পরিশোধ করে দেন রবার্তো গ্যাগ্লিয়ার্ডিনি।