বাসস
  ১৯ অক্টোবর ২০২৩, ২০:০৪

নৌবাহিনীর আধিপত্যে শেষ হলো জাতীয় সাঁতার

ঢাকা, ১৯ অক্টোবর ২০২৩ (বাসস): বাংলাদেশ নৌবাহিনীর আধ্যিপত্যে  মধ্য দিয়ে আজ  বৃহস্পতিবার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শেষ হলো ম্যাক্স গ্রুপ ৩২তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা।  
প্রতিযোগিতায় নৌবাহিনী ৩৫টি স্বর্ণ, ২৪ টি রৌপ্য, ১৫ টি ব্রোঞ্জ পদক পেয়ে প্রথম এবং ৮ টি স্বর্ণ, ১৭ টি রৌপ্য ও ১৮ টি ব্রোঞ্জ পদক পেয়ে দ্বিতীয় হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এছাড়া ১টি রৌপ্য ও ৯ টি ব্রোঞ্জ পদক নিয়ে বিকেএসপি তৃতীয় এবং ১টি ব্রোঞ্জ পদক পেয়ে চতুর্থ স্থান অর্জন লাভ করেছে বাংলাদেশ পুলিশ। 
ওয়াটারপোলো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এতে বাংলাদেশ নৌবাহিনী দ্বিতীয় এবং বাংলাদেশ পুলিশ তৃতীয় হয়েছে। 
প্রতিযোগিতার শেষ দিনে আজ আরো ১টি ইভেন্টে নূতন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়েছে। পুরুষদের ১০০ মিঃ ব্যাক স্ট্রোকে ০০:৫৮.৪৫ মিনিট সময় নিয়ে রেকর্ডটি গড়েছেন বাংলাদেশ নৌবাহিনীর সামিউল ইসলাম। গত বছর নিজেরই গড়া ০০:৫৯.৮৩ মিনিটের জাতীয় রেকর্ডটি ভেঙ্গেছেন  তিনি।
প্রতিযোগিতায় তিনটি নতুন জাতীয় রেকর্ড গড়ার মাধ্যমে সেরা পুরুষ সাঁতারু নির্বাচিত হয়েছেন নৌবাহিনীর সামিউল ইসলাম। আর সেরা নারী সাঁতারু নির্বাচিত হয়েছেন একই বাহিনীর সোনিয়া আক্তার। তিনি ৫ টি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক জয় করেছেন। প্রতিটি নতুন জাতীয় রেকর্ড সৃষ্টিকারী সাঁতারুকে দেয়া হয়েছে পাঁচ হাজার টাকা করে অর্থ পুরস্কার। 
আজ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ।