বাসস
  ১৬ মার্চ ২০২৪, ১৫:২৫

ভিনিসিয়াসের বিরুদ্ধে সর্বশেষ বর্ণবাদী অপমানের অভিযোগ দায়ের করেছে রিয়াল

মাদ্রিদ, ১৬ মার্চ ২০২৪ (বাসস/এএফপি) : সপ্তাহের মাঝামাঝিতে এ্যাথলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে ভিনিসিয়ার জুনিয়রকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্যের  বিপক্ষে অভিযোগ দায়ের করেছে রিয়াল মাদ্রিদ। 
এক বিবৃতিতে রিয়ালের পক্ষ থেকে বলা হয়েছে, ‘আমাদের খেলোয়াড় ভিনিসিয়াস জুনিয়রকে ঘিড়ে বর্ণবাদী ও ঘৃণামূলক মন্তব্যের বিপক্ষে আমরা সরকারী প্রসিকিউটরের কাছে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছি। 
রিয়াল মাদ্রিদ বর্ণবাদ, বৈষম্য এবং ঘৃণার এই সহিংস আক্রমণের নিন্দা করে... যা দুঃখজনকভাবে কিছু সময়ের জন্য পুনরাবৃত্তি এবং চলমান উদ্বেগের বিষয়।’
বুধবার ইন্টার মিলানের বিপক্ষে এ্যাথলেটিকো মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচের আগে মেট্রোপলিটানো স্টেডিয়ামের বাইরে কিছু সমর্থক ভিনিকে উদ্দেশ্য করে অপমানজক মন্তব্য করেন যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরের দিন ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান এই উইঙ্গার চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার কাছে ঐ সমর্থকের বিপক্ষে শাস্কিমূলক ব্যবস্থা নিতে আহবান জানান। 
ভিনিসিয়াস এ সম্পর্কে এক্স’এ পোস্ট করেছেন, ‘এটা একটি দু:খজনক বাস্তবতা। এমনকি এমন এক ম্যাচে এই ধরনের ঘটনা ঘটেছে যেখানে আমি উপস্থিত ছিলাম না।’
মঙ্গলবার নাপোলির বিপক্ষে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর হোম ম্যাচের আগেও মন্টজুইচ অলিম্পিক স্টেডিয়ামের বাইরে একই ধরনের ঘটনা ঘটেছে। 
রিয়াল জানিয়েছে নির্দিষ্ট ব্যক্তিকে শনাক্ত করার জন্য ইতোমধ্যেই তারা দুই স্টেডিয়ামের সিকিউরিটি ফুটেজের জন্য ক্লাবগুলোর কাছে আবেদন করেছে।  
২০১৮ সালে রিয়ালে যোগ দেবার পর থেকে বর্ণবাদী বৈষম্যের স্বীকার হচ্ছেন ভিনিসিয়াস। সাম্প্রতিক দুটি ঘটনার আগে গত ৩ মার্চ ভ্যালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের ম্যাচের আগে একইভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংক্ষিপ্ত ভিডিও বার্তায় ভিনিকে ঘিড়ে অপমানজনক মন্তব্য করা হয়েছিল।