বাসস
  ০৫ জুন ২০২৪, ১২:৫৬

বরিশাল স্টেডিয়াম অনুর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের জন্য প্রায় প্রস্তুত

বরিশাল, ৫ জুন, ২০২৪ (বাসস) :বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম অনুর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের জন্য প্রায় প্রস্তুত। চলছে নিরবচ্ছিন্ন প্রস্তুতির কাজ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী সেপ্টেম্বর-২০২৪ অনুর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ খেলার প্রস্তাবনা রয়েছে। যে কারনে স্টেডিয়াম’র উইকেট থেকে শুরু করে মাঠ, প্যাভিলিয়ন ও গ্যলারীর কাজ চলছে নিরবচ্ছিন্ন ভাবে। অনুর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় এই ক্রিকেট সিরিজে বাংলাদেশসহ ভারত ও পাকিস্তান টিম অংশ গ্রহণ করার কথা রয়েছে। তাই আন্তর্জাতিক মানের ক্রিকেট খেলার মাট তৈরি করতে চলছে নিরলস প্রচেষ্টা। ত্রিশ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন এই ভেন্যুতে রয়েছে সব ধরনের সুযোগ সুবিধা। ম্যাচ অফিসিয়াল, ড্রেসিং রুম, প্রেস বক্স, পাচঁতলা প্যাভিলিয়নসহ সব কিছুতেই রয়েছে আধুনিকায়নের ছোয়া।
সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, টি-২০ ও ৫০ ওভারের তিন দিনের তিনটি খেলা অনুষ্ঠিত হবার কথা রয়েছে এই সিরিজে। স্টেডিয়ামটি প্রতিষ্ঠার দীর্ঘ ৫৫ বছর পর হলেও দেশের দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামটি আন্তর্জাতিক স্টেডিয়ামে রূপান্তরিত হতে যাচ্ছে।
এ বিষয়ে সাবেক ক্রিকেটার, প্রশিক্ষক ও বর্তমান জেলা ক্রিকেট টিমের ম্যনেজার মাহাবুবুর রহমান মনু বলেন, ১৯৬৬ সালে নির্মিত এই স্টেডিয়ামটিতে জাতীয় ও আন্তর্জাতিক খেলা বা ম্যাচ না হওয়ায় আক্ষেপ ছিল বরিশালের ক্রীড়া সংগঠকদের। তবে আগামী সেপ্টেম্বর মাসে বরিশাল স্টেডিয়ামটি আন্তর্জাতিক অনুর্ধ্ব-১৯ নারী ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছড়িয়ে পড়ার সাথে সাথে বরিশালের স্থানীয়রা দারুনভাবে উচ্ছ্বাসিত।