বাসস
  ১৭ জুন ২০২৪, ১৮:০১

স্বস্তির জয় দিয়ে বিশ্বকাপ শেষ করলো পাকিস্তান

লডারহিল, ১৭ জুন ২০২৪ (বাসস) : স্বস্তির জয় দিয়ে গ্রুপ পর্ব থেকেই টি-টোয়েন্টি বিশ^কাপ শেষ করলো পাকিস্তান। গতরাতে ‘এ’ গ্রুপে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে পাকিস্তান ৩ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ডকে। ৪ ম্যাচে ২ জয় ও ২ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে বিশ^কাপ শেষ করলো পাকিস্তান। ৪ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে মেগা ইভেন্টের আসরের ইতি টানলো আয়ারল্যান্ড।
প্রথম ৩ ম্যাচের ২টিতে হেরে যাওয়ায় আগেই বিশ^কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছিলো পাকিস্তানের। তাই লডারহিলে আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নামে তারা।
টস হেরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বোলিং তোপে ৩২ রানে ৬ উইকেট হারায় আয়ারল্যান্ড। শুরুর ধাক্কা সামলে উঠলেও ২০ ওভারে ৯ উইকেটে ১০৬ রানের বেশি করতে পারেনি আইরিশরা। দলের পক্ষে ১৯ বলে সর্বোচ্চ ৩১ রান করেন গ্যারেথ ডেলানি। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ও ইমাদ ওয়াসিম ৩টি করে উইকেট নেন।
জবাবে ৬২ রানে ষষ্ঠ উইকেট পতনে হারের শঙ্কায় পড়ে পাকিস্তান। কিন্তু সপ্তম উইকেটে আব্বাস আফ্রিদিকে নিয়ে ৩৩ ও অষ্টম উইকেটে শাহিন আফ্রিদির সাথে অবিচ্ছিন্ন ১৬ রান তুলে পাকিস্তানের স্বস্তির জয় এনে দেন অধিনায়ক বাবর আজম।
২টি চারে ৩৪ বলে ৩২ রানে অপরাজিত থাকেন বাবর। আব্বাস ১৭ ও আফ্রিদি অপরাজিত ১৩ রান করেন। আয়ারল্যান্ডের ব্যারি ম্যাককার্থি ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন পাকিস্তানের শাহিন আফ্রিদি।