বাসস
  ২২ জুন ২০২৪, ১৭:৪৭

কোপায় কানাডিয়ান খেলোয়াড়কে ঘিড়ে বর্ণবাদী ঘটনার তদন্ত করবে কনকাকাফ

মিয়ামি, ২২ জুন ২০২৪ (বাসস/এএফপি) :  কানাডিয়ান খেলোয়াড় মোয়েস বোমবিটোকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্যের তদন্তের  নির্দেশ দিয়েছেন কনকাকাফ। কোপা আমেরিকায় আর্জেন্টিনার বিপক্ষে ২-০ গোলের পরাজয় দিয়ে আসর শুরু করেছে কানাডা। ঐ ম্যাচের পরপরই বোমবিটোকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করা হয়। 
আটালান্টায় অনুষ্ঠিত ম্যাচটিতে বোমবিটো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে একটি বাজে ট্যাকেল করেছিলেন। এই ঘটনার কারণে  তাকে বর্ণবাদের শিকার হতে হয়েছে বলে অনেকেই মন্তব্য করেছেন। রিপ্লেতে দেখা গেছে কোলোরাডো র‌্যাপিডসের ২৪ বছর বয়সী এই খেলোয়াড় মেসিকে একটি স্লাইডিং ট্যাকেল করেছেন। এতে মিয়ামির খেলোয়াড় মেসির গোঁড়ালিতে অনেকটা জোড়েই আঘাত লেগেছে। 
উত্তর ও মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ার অঞ্চলের সর্বোচ্চ সংস্থা কনাকাকাফ এক বিবৃতিতে জানিয়েছে বোমবিটোর পাশে তারা আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অশোভন মন্তব্যকে কখনই তারা সমর্থন করে না। তাদের কাছে বর্ণবাদের কোন স্থান নেই। 
কনকাকাফ আরো জানিয়েছে বিষয়টি নিয়ে তারা দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলের সাথে মিলে কাজ করছে। সংশ্লিষ্ট এ্যাকাউন্টটি যিনি ব্যবহার করে এই কাজ করেছেন তাকে খোঁজার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।