বাসস
  ১৬ জুলাই ২০২৪, ১৭:৪৯

ওয়ার্নারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্ন ভেঙ্গে দিলেন বেইলি

সিডনি, ১৬ জুলাই ২০২৪ (বাসস) : তিন ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিলেও দল চাইলে আগামী বছর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ওয়ানডে ফরম্যাটে খেলার ইচ্ছা জানিয়ে রাখেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ওয়ার্নারকে বিবেচনা করা হবে না বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি। তিনি জানান, আমরা ওয়ার্নারকে অবসর নেওয়া ক্রিকেটার হিসেবে ভাবছি। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তার খেলার সুযোগ নেই।
এ বছরের জানুয়ারিতে সিডনিতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান ওয়ার্নার। এরপর ওয়ানডে থেকে অবসরের ঘোষনা দেন তিনি। ঐ সময় ওয়ার্নার জানিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ^কাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিবেন। তবে দল চাইলে আগামী আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবেন। 
গেল মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ^কাপ শেষে অবসরে যান ওয়ার্নার। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় ওয়ার্নার আবারও নিশ্চিত করেন, আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে চান। 
কিন্তু ওয়ার্নারকে পরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিবেচনা করা হবে না বলে নিশ্চিত করেছেন বেইলি। যুক্তরাজ্য সফরের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষনার সময় বেইলি বলেন, ‘আমরা ধরে নিয়েছি সে অবসর গিয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটে যা অর্জন করেছে এজন্য তার প্রশংসা করা উচিত। আমাদের পরিকল্পনায় সে পাকিস্তানে থাকবে না।’
ওয়ার্নারকে না ফেরানোর পেছনে অস্ট্রেলিয়ার পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করেছেন বেইলি। তিনি জানান ভবিষ্যতের ক্রিকেটার তৈরি জন্য ওয়ার্নারের পথ অনুসরণ করার লক্ষ্য সকলের। বেইলি বলেন, ‘ওয়ার্নার যে পথ আমাদেও দেখিয়ে দিয়ে গেছে সেভাবে এগিয়ে যেতে চাইলে আরও ক্রিকেটার গড়ে উঠবে। তাছাড়া দল যেভাবে এই সময়ের মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে তাতে সামনে তিন ফরম্যাটে আমাদের রোমাঞ্চকর দিন অপেক্ষা করছে।’