বাসস
  ৩১ জুলাই ২০২৪, ১৯:১৯

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে মুশতাক পাবে বাংলাদেশ

ঢাকা, ৩১ জুলাই ২০২৪ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশের লেগ স্পিনারদের দেখভাল করবেন  কিংবদন্তি স্পিনার সে দেশেরই  মুশতাক আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন শীর্ষ কর্মকর্তা  এ কথা জানিয়েছেন।
আজ বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘পাকিস্তান সিরিজে পাওয়া যাবে মুশতাককে। তার নিজের কিছু প্রোগ্রাম আছে। এজন্য ডিসেম্বর পর্যন্ত ব্যস্ত থাকবেন তিনি।’
 দীর্ঘ মেয়াদে মুশতাককে বাংলাদেষ ধরে রাখার চেস্টা করছে জানিয়ে ইউনুস বলেন,
‘জানুয়ারির পর তার সাথে আমরা দীর্ঘমেয়াদে চুক্তি করার চেষ্টা করছি। আমরা নিশ্চিত নই, তিনি সময় দিতে পারবেন কিনা বা তাকে পাওয়া যাবে কিনা। কিন্তু আমরা যথাসাধ্য চেষ্টা করবো।সত্যিকারার্থেই  আমরা  তাকে পেতে চাই।’
যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে  বাংলাদেশের স্পিন বোলিং ইউনিটের তত্ত্বাবধানে ছিলেন মুশতাক। এরপর ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কোচিংয়ের সাথে যুক্ত হন তিনি।  
মুশতাকের অধীনে বাংলাদেশের স্পিনারদের মধ্যে, বিশেষ করে লেগ-স্পিনার রিশাদ হোসেন  ব্যপক  উন্নতি হয়েছে। পাশাপাশি অন্যান্য স্পিনারদের উন্নতিতেও মুশতাককে দীর্ঘ মেয়াদে দলের সাথে রাখতে আগ্রহী হয়ে উঠে বিসিবি।
পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য আগস্টের দ্বিতীয় সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ২১  প্রথম এবং করাচিতে ৩০ আগস্ট  শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ২ আগস্ট অস্ট্রেলিয়া থেকে ঢাকায়  ফিরবেন বলে জানান ইউনুস। এরপর ঢাকায় দলের সাথে অনুশীলনে যোগ দিবেন তিনি।