বাসস
  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩১

এম্পোলিকে হারিয়ে ১৮ পয়েন্টে এগিয়ে টেবিল টপার নাপোলি

এম্পোলি (ইতালি), ২৬ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : নাপোলির হয়ে গোলের ধারা অব্যাহত রেখেছেন নাইজেরিয় স্ট্রাইকার ভিক্টর ওসিমেন। গতকালও ক্লাবটির হয়ে ম্যাচের দ্বিতীয় গোলটি করেছেন তিনি। যার সুবাদে স্বাগতিক এম্পোলিকে ২-০ গোলে হারিয়ে ১৮ পয়েন্টের বড় ব্যবধানে এগিয়ে গেছে টেবিল নাপোলি।
গতকাল সিরি এ লিগের ম্যাচে ২৮তম মিনিটে সফরকারী নাপোলির হয়ে গোল করেন ওসিমেন। এটি ছিল এ বছর সব প্রতিযোগিতায় ক্লাবটির হয়ে তার ১১তম গোল। ১৯৯০ সালের পর প্রথম শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে গেল নাপোলি।  
চলতি  মৌসুমে ২৪ বছর বয়সি ওসিমেনের ১৯তম লিগ গোলের সুবাদে নাপোলি ২৪ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ৬৫ পয়েন্ট। খেলা শেষে ওসিমেন বলেন,‘ ইউরোপ সেরা স্ট্রাইকারদের একজন হিসেবে বিবেচনা করাটা আমার জন্য বিশাল এক প্রাপ্তি। এটি আমাকে দারুনভাবে অনুপ্রানীত করে। আমি এভাবে এগিয়ে যেতে চাই, আরো গোল করতে চাই এবং দলকে এই মৌসুমে লক্ষ্যে পৌঁছে দিতে চাই।’
গতকাল নিজের ২০তম গোলেরও সুযোগ পেয়েছিলেন নাইজেরিয় তারকা। ম্যাচের ১৭ মিনিটে  পিতর জিয়েলিনস্কির  নিচু ক্রসের বল তিনি যখন প্রতিপক্ষের জালে পাঠানোর চেস্টা করছিলেন তখন তাকে আটকাতে গিয়ে সেটিকে নিজেদের জালেই জড়িয়ে দেন আর্দিয়ান ইসমাজলি।
দ্বিতীয়ার্ধের মাঝপথে এম্পোলির স্ট্রাইকার ফ্রান্সেসকো ক্যাপুটোকে লাথি মারার কারণে মারিও রুই লাল কার্ড দেখে বিদায় নেয়ার পরও থামাতে পারেনি নাপোলির জয়রথ। খেলা শেষে নাপোলির কোচ লুসিয়ানো স্পালেত্তি বলেন,‘ এটিতে (আঘাত) কোন পরিপক্ষতার প্রমান মেলেনি।  তবে আমরা এটাও দেখেছি দলের অন্য খেলোয়াড়রা একতাবদ্ধ হয়ে পরিস্থিতি সামাল দিয়েছে।’
পরের ম্যাচে বোলনিয়ার বিপক্ষে জিততে  পারলে ইন্টার মিলান নাপোলির ওই ব্যবধান ১৫ পয়েন্টে নামিয়ে আনতে পারবে। তবে শিরোপাটি ঐতিহ্যগতভাবে উত্তরাঞ্চলীয় পাওয়ার হাউজগুলোর হাতের বাইরে চলে যাওয়ার সম্ভাবনাই বেশী।
তবে পয়েন্ট তালিকার বাকী তিনটি শীর্ষ স্থান নিশ্চিতের জন্য যে ৫টি ক্লাব তীব্র প্রতিদ্বন্দ্বিতা করছে তাদের মধ্যে একটি  বর্তমানে তালিকার দ্বিতীয় স্থানে থাকা ইন্টার। যে অবস্থানের সুবাদে পরবর্তী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ নিশ্চিত হবে। ইন্টারের চেয়ে তিন পয়েন্টে পিছিয়ে আছে এসি মিলান ও রোমা। এর পরের দুই স্থানে রয়েছে যথাক্রমে ল্যাৎসিও এবং আটালান্টা।   
গতকাল অনুষ্ঠিত লিগের অপর ম্যাচে সাসুলো ১-০ গোলে লেচ্চের বিপক্ষে জয়লাভ করেছে।