বাসস
  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৫

মৌসুমের বাজে পরাজয় বার্সেলোনার

আলমেরিয়া (স্পেন), ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস/এএফপি) : মৌসুমের বাজে পরাজয়ের শিকার হলো লা লিগার টেবিল টপার বার্সেলোনা। গতকাল দুর্বল আলমেরিয়ার কাছে ১-০ গোলে হেরে গেছে কাতালান জায়ান্টরা। ফলে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ডার্বি ম্যাচে রিয়াল মাদ্রিদের ড্রয়ের সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হলো জাভি হার্নান্দেজের শিষ্যরা।
প্রথমার্ধে এল বিলাল টাওরের অসাধারণ গোল দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেয়। এটি ছিল বার্সার বিপক্ষে আলমেরিয়ার প্রথম জয়। আর এই মৌসুমে লা লিগায় কাতালানদের দ্বিতীয় পরাজয়। এই ফলাফলের পরও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে সাত পয়েন্টে এগিয়ে রয়েছে শীর্ষ পয়েন্টধারী বার্সেলোনা। তবে সপ্তাহের
মধ্যভাগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পরাজিত হয়ে ইউরোপা লিগ থেকে ছিটকে যাবার পর এটি তাদের জন্য বড় একটি ধাক্কা।
আগামী বৃহস্পতিবার রিয়ালের বিপক্ষে এল ক্লাসিকো ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নব্যুতে কোপা দে’ল রের সেমিফাইনালের প্রথম লেগে খেলতে নামার আগে এই পরাজয় তাদের মনোবলকে তলানিতে নামিয়ে আনবে।
অথচ গতকাল জয়লাভ করতে পারলে রিয়ালের সঙ্গে দুই অংকের ব্যবধানে এগিয়ে যেতে পারতো টেবিল  পাররা। ২০১৯ সালের পর প্রথম লা লিগা জয়ের স্বপ্ন দেখছে বার্সেলোনা। এর আগে গত অক্টোবরে মাদ্রিদের কাছে পরাজিত হয়েছিল জাভির শিষ্যরা। আলমেরিয়ার কাছে দ্বিতীয় এই পরাজয় লিগে বার্সার টানা ১৩ ম্যাচে
অপরাজিত থাকার ধারাবাহিকতার অবসান ঘটলো।
ম্যাচ শেষে জাভি মোভি স্টারকে বলেন,‘ আমি খুবই ক্ষুব্ধ। কারণ আমি মনে করি আমরা আজ মৌসুমের সবচেয়ে বাজে খেলাটি খেলেছি। প্রথমার্ধে আমরা বল নিয়ে এগুতে পারিনি। আমাদের খেলায় গতি ও তীব্রতার অভাব ছিল। সর্বোপরি আমরা ম্যাচটিকে একেবারে এলোমেলো করে ফেলেছি। আমাদের মধ্যে ম্যাচ জয়ের কোন আগ্রহ দেখা যায়নি।’
ইনজুরির কারণে জাভি দলে পাননি পেদ্রি, ওসমানে ডেম্বেলে ও আনসু ফাতিকে। তারপরও আবর্তনের মাধ্যমে দল পরিচালনার ঝুঁকি নিয়েছিলেন কোচ। যার মুল্য তার দলকে দিতে হয়েছে।
ম্যাচের ২৪ মিনিটেই টাওরের অসাধারণ ফিনিশিংয়ে এগিয়ে যায় দুর্বল আলমেরিয়া। সর্বশেষ আট ম্যাচের মধ্যে প্রথম জয়ের দেখা পাওয়া স্বাগতিক দলটি অবশ্য প্রথমার্ধে নিজেদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করেছিল।
রোববার অনুষ্ঠিত লা লিগার অন্য ম্যাচে জিরোনা ৩-২ গোলে অ্যাথলেটিকো বিলবাও, সেল্টা ভিগো ৩-০ গোলে রিয়াল ভায়াদোলিড এবং ওসাসুনা ৩-২ গোলে সেভিয়ার বিপক্ষে জয়লাভ করেছে।