বাসস
  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫২

যুব গেমস : আজ সাইক্লিং ডিসিপ্লিনে খুলনা ও চট্টগ্রাম ক্রীড়া সংস্থা চারটি করে স্বর্ণ জিতেছে

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব  গেমসে আজ সাইক্লিংয়ের আটটি স্বর্ণ পদকের  নিষ্পত্তি হয়েছে। ১০০০ মিটার টাইম ট্রায়াল (তরুণ) ইভেন্টে খুলনার আল মামুন ১ মিনিট ২৮.৬৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়ে স্বর্ণ পদক জিতেছেন। চট্টগ্রামের আলিমুল ইসলাম ১ মিনিট ৩২.২৮ সেকেন্ডে রৌপ্য জেতেন। খুলনার আব্দুর রহমান শাকিল ১ মিনিট ৩৮.২২ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ জেতেন। 
৫০০ মিটার টাইম ট্রায়াল ( তরুণী ) ইভেন্টে চট্টগ্রাম বিভাগের রাহেলা খাতুন ৪৮.২৫ সেকেন্ডে প্রথম, ঢাকা বিভাগের জুই আক্তার ৫২.৯৬ সেকেন্ডে দ্বিতীয়, খুলনা বিভাগের শিমু আক্তার ৫৭.৪৯ সেকেন্ডে তৃতীয় হন। 
এলিমিনেশন রেস (তরুণ) ইভেন্টে খুলনার আল মামুন, রংপুর বিভাগের মাশরাফি হোসেন মারুফ,  খুলনার পিয়াস যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন। এলিমিনেশন রেস (তরুণী) ইভেন্টে খুলনার নাসরিন সুলতানা, চট্টগ্রামের সোনিয়া ও নুপাইচিং যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ জয় করেছেন।  
২০০০ মিটার স্ক্র্যাচ রেস (তরুণ) ইভেন্টে চট্টগ্রামের মোঃ রাশেদ আলী, খুলনার হাবিব ও রংপুর মাশরাফি হোসেন মারুফ যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন। ১০০০ মিটার স্ক্র্যাচ  রেস ( তরুণী) ইভেন্টে চট্টগ্রামের ¯িœগ্ধা আক্তার, খুলনার নাসরিন সুলতানা ও চট্টগ্রামের রাহেলা যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হন। 
২০০০ মিটার টিম টাইম ট্রায়াল (তরুণ) ইভেন্টে খুলনা ৩ মিনিট ২৬.৮৩ সেকেন্ড টাইমিংয়ে স্বর্ণ পদক লাভ করে। খুলনা বিভাগের হয়ে এই ইভেন্টে অংশ নেন আল মামুন, রিয়াদ হাসান পিয়াস, মোঃ আব্দুর রহমান শাফিন ও রেজয়ান। এই ইভেন্টে রংপুর ৩ মিনিট ২৯.৭০ সেকেন্ড টাইমিংয়ে রৌপ্য জেতে। রংপুরের হয়ে এই ইভেন্টে অংশ নেন মাশরাফি হোসেন মারুফ, লিমন ইসলাম, খালিদ হাসান মাহিন ও সোহানুর রহমান। এই ইভেন্টে ৩ মিনিট ৩৮.৫০ সেকেন্ড টাইমিংয়ে ব্রোঞ্জ পেয়েছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা। চট্টগ্রাম বিভাগের হয়ে অংশ নেন  সিয়াম দস্তগীর রাহিত, সাইফুল ইসলাম সজীব, সুমিক কান্তি নাথ ও অমিত দাস। 
১০০০ মিটার টিম ট্রায়াল (তরুণী) ইভেন্টে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ২ মিনিট ১২.৫ সেকেন্ড টাইমিংয়ে স্বর্ণ জেতেন। চট্টগ্রাম বিভাগের হয়ে অংশ নেন নুপাইচিং মাগিনী, রাহেলা খাতুন, রিয়া খাতুন ইভা ও সোনিয়া আক্তার। খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা ২ মিনিট ২২.৩ সেকেন্ড টাইমিংয়ে রৌপ্য জেতে। এই ইভেন্টে খুলনার হয়ে প্রতিনিধিত্ব করে নাছরিন সুলতানা, ঐশি সুত্রধর, রিপণ আক্তার, সাদিয়া আফরিন শিমু। ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা ২ মিনিট ৩৯.২ সেকেন্ড টাইমিংয়ে ব্রোঞ্জ জেতেন। ঢাকা বিভাগের হয়ে অংশ নেন আয়েশা সিদ্দিকা, পুষ্পিতা রাণী, জুই আক্তার ও সুমা রাণী।