বাসস
  ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৮

যুব গেমস হকি: সেমিফাইনালে রাজশাহী, ঢাকা, রংপুর ও চট্টগ্রাম

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত  শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে হকির তরুণ বিভাগে সেমিফাইনাল নিশ্চিত করেছে রাজশাহী, ঢাকা ও রংপুর বিভাগ।
আজ মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে রাজশাহী ৪-২ গোলে ময়মনসিংহ বিভাগকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। রাজশাহী বিভাগের পক্ষে মেহেদী, তৈয়ব, জান্নতুন নাঈম ও আল নাহিয়ান গোল করেছেন। ময়মনসিংহের হয়ে গোল করেছেন তাওহিদ ও সোহরাব হোসেন ছোটন।
দ্বিতীয় ম্যাচে ১০-০ সিলেট বিভাগকে হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা বিভাগ। সাদ্দাম খান ৩ গোল করেন। একটি করে গোল আসে রহমত আলী, দ্বীন ইসলাম, রামিম, মোস্তাফিজুর, পাভেল, রাকিব ও তারেকের স্টিক থেকে।
তৃতীয় ম্যাচে রংপুর ৬-১ গোলে খুলনা বিভাগকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। রংপুরের পক্ষে সৈয়দ মাহিরুল ইসলাম ৪ গোল করেন। মেহেদী হাসান মুন্না ও সামিউল মেহেদী একটি করে গোল করেন। খুলনার হয়ে একমাত্র গোলটি করেন হাবিবুর রহমান।
চতুর্থ ম্যাচে চট্টগ্রাম ১৫-০ গোলে বরিশালকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। চট্টগ্রামের আবদুল্লাহ ও ইসমাইল ৩টি করে, তাহসিন ও ইসমিয়াক দুটি করে, শহীদুল, নয়ন, রিফাত, ফাহিম ও সাজেদুল একটি করে গোল করেন।
এর আগে হকির উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব ও গেমসের স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু।