বাসস
  ০৭ মার্চ ২০২৩, ১৮:৪১

কারামো’র বুদ্ধিমত্তায় জয় পেলো তুরিনো

প্যারিস, ৭ মার্চ ২০২৩ (বাসস/এএফপি) : ইয়ান কারামোর বুদ্ধিমত্তায়  সিরি এ লীগে জয় পেয়েছে তুরিনো। বোলগনার চারজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল নিয়ন্ত্রনে নিয়ে লক্ষ্য ভেদ করেছেন কারামোহ।  তার একমাত্র গোলে  সোমবার সিরি এ’ লিগে বোলগনার বিপক্ষে   ১-০ ব্যবধানে  জয় পেয়েছে তুরিনো। এর আগে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে সাসুলো ৩-২ গোলে হারিয়েছে ক্রিমোনেজকে। ইনজুরি টাইমে সাসুলোর হয়ে ভলিতে গোল করে ব্যবধান গড়ে দেন নেদিম বাজরামি। 
তুরিনে অনুষ্ঠিত ম্যাচের ২২তম মিনিটে কারামো যাদুকরি গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন। এই সময় বক্সের মধ্যে কারামোকে বলটির যোগান দিয়েছিলেন ফরোয়ার্ড আন্তোনিও সানাব্রিয়া। 
তিনি প্রথম দফায় এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে এগিয়ে গেলে তার পথ রোধ করে দাঁড়ায় প্রতিপক্ষের আরো দুই ডিফেন্ডার। কিন্তু তাদেরকেও বোকা বানিয়ে চতুর্থ ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ছয় গজ দূর থেকে বল জালে জড়ান। এই জয়ে সিরি এ’ লিগের পয়েন্ট তালিকার নবম স্থানে উঠে এসেছে তুরিনো।  
সাসুলোয় অনুষ্ঠিত ম্যাচে প্রথমে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন আরমান্ড লরিয়েন্তে। ম্যাচের ২২ মিনিটে তার ফ্রি কিকের বল প্রতিরোধ দেয়ালের উপর দিয়ে ক্রসবারের নিচ দিয়ে জালে প্রবেশ করে।  ম্যাচের ৪১ মিনিটে ফ্রান্সের ওই উইঙ্গারের ব্যাকহিল থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুন করেন  ডেভিড ফ্র্যান্টেসি।  
তবে বিরতির পর বদলী খেলোয়াড় সিরিয়েল ড্রেজার্সের জোড়া গোলে সমতায় ফিরে আসে ক্রিমোনেজ। ৬২ ও ৮৩ মিনিটে গোল দুটি করেন তিনি। শেষ পর্যন্ত ইনজুরি টাইমে (৯০+২ মি) লরিয়েন্তের বাঁকানো শটের ক্রস থেকে ভলিতে গোল করেন ফাঁকায় থাকা বদলী খেলোয়াড় বাজরামি। এই জয়ে রেলিগেশন জোন থেকে ১২ পয়েন্টের দূরত্বে থেকে তালিকার ১৩তম স্থানে উঠে এসেছে  সাসুলো। অপরদিকে তলানীর দ্বিতীয় অবস্থানেই রয়ে গেছে ক্রিমোনেজ। শুধুমাত্র গোল ব্যবধানে তারা এগিয়ে রয়েছে তলানিতে থাকা সাম্পদোরিয়ার চেয়ে।