বাসস
  ২১ মার্চ ২০২৩, ১৫:৫৭

ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন রাশফোর্ড, মাউন্ট ও পোপ

লন্ডন, ২১ মার্চ ২০২৩ (বাসস/এএফপি) : ইউরো বাছাইপর্বে ম্যাচে ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার মার্কোস রাশফোর্ড, চেলসি মিডফিল্ডার ম্যাসন মাউন্ট ও নিউক্যাসল গোলরক্ষক নিক পোপ।
রোববার ফুলহ্যামের বিপক্ষে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরেিত পড়েন রাশফোর্ড। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে ১০ ম্যাচ খেলা পোপ শুক্রবার নটিংহ্যাম ফরেস্টের সাথে প্রিমিয়ার লিগে নিউক্যাসলের ২-১ গোলের জয়ে ম্যাচটিতে ইনজুরিতে পড়েছেন। আগে থেকে ইনজুরিতে থাকা মাউন্ট এখনো সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেননি। সে কারনে জাতীয় দলের সাথে যোগ না দিয়ে তিনি চেলসিতেই থাকছেন বলে জানানো হয়েছে।
ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট ২৫ জনের প্রাথমিক দলে মাউন্টকে অন্তর্র্ভূক্ত করেছিলেন। কিন্তু চেলসি বস গ্রাহাম পটার পরবর্তীতে জানিয়েছেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার জাতীয় দলের সাথে যোগ দিচ্ছেন না।
পিউবিক হাড়ের ইনজুরির কারনে ফেব্রুয়ারির পর থেকেই চেলসির হয়ে মাঠে নামতে পারেননি মাউন্ট। সর্বশেষ শনিবার প্রিমিয়ার লিগে এভারটনের সাথে ড্র হওয়া ম্যাচটিতেও তিনি খেলতে পারেননি।
এবারের মৌসুমে ইউনাইটেডের হয়ে দারুন ফর্মে রয়েছে রাশফোর্ড। কাতার বিশ্বকাপ থেকে ফেরার পর ১৯ গোলসহ সর্বমোট ২৭ গোল করেছেন। কাতারে ইংল্যান্ডের হয়ে পাঁচ ম্যাচে রাশফোর্ড তিন গোল করেছেন।
পোপের জায়গায় জাতীয় দলে ডাক পেয়েছেন টটেনহ্যামের ৩৫ বছর বয়সী গোলরক্ষক ফ্রেসার ফর্স্টার। গত মৌসুমে দুটি প্রীতি ম্যাচে দলে ডাক পেলেও মাঠে নামনেনি ফর্স্টার। সবর্শেষ ২০১৬ সালে তিনি ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলেছিলেন।
ইংল্যান্ডের এক বিবৃতিতে বলা হয়েছে সোমবার সেন্ট জর্জ’স পার্কে ২৩ খেলোয়াড় রিপোর্ট করেছেন। এর বাইরে নতুন করে আর কাউকে ডাকার কোন পরিকল্পনা আপতত নেই।
আগামী ২৩ মার্চ ইতালি সফরে যাবে সাউথগেটের দল। তিনদিন পর ওয়েম্বলিতে ইউক্রেনকে আতিথেয়তা দিবে।