বাসস
  ১৮ জুন ২০২৩, ১৪:৫৫

গ্রীনউডকে আপাতত ধরে রাখলো ইউনাইটেড

লন্ডন, ১৮ জুন ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : ২০২৩-২৪ মৌসুমকে সামনে রেখে খেলোয়াড় ধরে রাখার তালিকায় এবার ম্যাসন গ্রীনউডকে যোগ করলো ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবের বিভিন্ন সূত্র এই খবর নিশ্চিত করেছে। যদিও এই ফুটবলারের ভবিষ্যত নিয়ে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত ইউনাইটেড নেয়নি বলে একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে।
২১ বছর বয়সী এই তরুণ ফরোয়ার্ডের বিরুদ্ধে মাঠের বাইরে ধর্ষনের চেষ্টা, আক্রমন, জবরদস্তিমূলক আচরণের নানা অভিযোগ আনা হয়েছিল ২০২২ সালে জানুয়ারিতে। তখন থেকেই তিনি ম্যাচ ও অনুশীলন থেকে নিষিদ্ধ আছেন। যদিও এ বছরের ফেব্রুয়ারি থেকে এই অভিযোগগুলো ধীরে ধীরে কমতে শুরু করে। ইউনাইটেড শুরু থেকে নিজস্ব তদন্ত কমিটির মাধ্যমে বিষয়টি দেখাশুনা করছে যা এখনো চলমান রয়েছে।
একটি সূত্র ইএসপিএসকে জানিয়েছে গ্রীনউডকে ইউনাইটেড তাদের রিটেইন্ড লিস্টে রেখেছে, যা প্রিমিয়ার লিগে পাঠানো হবে। তার পজিশন চুক্তিভূক্ত খেলোয়াড় হিসেবে বিবেচিত হবে, তবে এটি তার ইউনাইটেডের ভবিষ্যত সূচক হিসেবে বিবেচিত হবেনা।
ওল্ড ট্র্যাফোর্ডে তার চুক্তি ২০২৫ সাল পর্যন্ত রয়েছে। সাথে আরো এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর শর্ত রয়েছে।
এদিকে গোলরক্ষক ডেভিড ডি গিয়ার সাথে চুক্তির মেয়াদ  বাড়ানোর আলোচনা চালিয়ে যাচ্ছে ইউনাইটেড। গত মৌসুমে ম্যানেজার এরিক টেন হাগের অধীনে নাম্বার ওয়ান গোলরক্ষক ছিলেন ডি গিয়া। এ মাসের ৩০ তারিখে তার সাথে ক্লাবের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আনুষ্ঠানিক ভাবে তিনি ফ্রি-এজেন্টে পরিনত হবেন। কিন্তু ইউনাইটেড ডি গিয়ার সাথে চুক্তি নবায়নে মুখিয়ে আছে। ৩২ বছর বয়সী এই স্প্যানিশ গোলরক্ষকের সাথে নতুন চুক্তির বিষয়ে দারুন আশাবাদী ইউনাইটেড। নতুন চুক্তিতে ডি গিয়ার মূল বেতন হয়তো কমে যাবে, কিন্তু ম্যাচ বোনাসসহ আরো কিছু কারনে আগের তুলনায় তার মোট বেতনের পরিমান অনেকাংশেই বাড়বে।
তবে সূত্রটি জানিয়েছে ডি গিয়া থাকলেও টেন হাগ গ্রীষ্মে আরো একজন নতুন গোলরক্ষক দলে নিতে আগ্রহী।
এদিকে জানুয়ারিতে ক্রিস্টাল প্যালেস থেকে ধারে খেলতে আসা গোলরক্ষক জ্যাক বাটল্যান্ড রেঞ্জার্সে যোগ দিয়েছেন। কিন্তু আরো এক বছরের চুক্তি বৃদ্ধি পাওয়ায় ইউনাইটেডেই থাকছেন আরেক ইংলিশ গোলরক্ষক টম হিটন।
চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ডিফেন্সিভ মিডফিল্ডার ফিল জোনস ও ডিফেন্ডার এ্যাক্সেল টুয়ানজেবেকে ছেড়ে দিচ্ছে রেড ডেভিলসরা।