বাসস
  ১৮ জুন ২০২৩, ১৭:৩০

প্লে অফে লেভান্তেকে হারিয়ে লা লিগায় আলাভেস

ভ্যালেন্সিয়া (স্পেন), ১৮ জুন ২০২৩ (বাসস/এএফপি) : অতিরিক্ত সময়ে গড়ানো প্রমোশণ প্লে অফ ম্যাচের ১২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লেভান্তেকে নাটকীয়ভাবে পরাজিত করেছে  আলাভেস। শনিবার অনুষ্ঠিত ম্যাচে ১-০ গোলের ওই জয়ে লা লিগায় ফিরে এসেছে আলাভেস।
দ্বিতীয় লেগের ম্যাচে নিজেদের বক্সে রবার পিয়ারের ভুলের কারণে পেনাল্টি পায় আলাভেস। পেনাল্টি থেকে দারুন শটে লক্ষ্য ভেদ করেন অ্যাথলেটিক বিলবাও থেকে ধারের খেরোয়াড় হিসেবে যোগ দেয়া আসিয়ার ভিলালিব্রে। 
প্রথম লেগে কোন পক্ষ গোল করতে পারেনি। দ্বিতীয় লেগের ম্যাচটিও নির্ধারিত সময়ের খেলায় গোলশুন্য ড্র ছিল। তবে অতিরিক্ত সময়ে গড়ালেও ওই অর্ধে কোন গোল না হলে এগিয়ে যাবার সুযোগ ছিল লেভান্তের। কারণ নিয়ম অনুযায়ী টাইব্রেকারের পরিবর্তে যে দলটি  পন্টে তালিকায় অপেক্ষাকৃত সেরা অবস্থানে থাকবে সেই দলটিই এগিয়ে যাবে।  
সে ক্ষেত্রে আলাভেসের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে দ্বিতীয় বিভাগে ভ্যালেন্সিয়ার অবস্থান ছিল তৃতীয়। আর আলাভেস চতুর্থ। এই জয়ে  আগের মৌসুমের লা লিগা থেকে অবনমিত হওয়া ক্লাবটি শেষ মহুুর্তের গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে ফের লা লিগায় ফিরতে সক্ষম হয়েছে।