বাসস
  ১৯ জুন ২০২৩, ১৪:২৭

ইংল্যান্ডের ক্যাম্পে ক্লাব ফুটবলের ভবিষ্যৎ নিয়ে আলোচনা না করার অনুরোধ সাউথগেটের

ম্যানচেস্টার, ১৯ জুন ২০২৩ (বাসস/এএফপি) : ক্লাবে নিজেদের ভবিষ্যত নিয়ে চিন্তা না করে গ্রীষ্মকালীন সংক্ষিপ্ত বিরতিটা উপভোগ করার জন্য সকল খেলোয়াড়ের প্রতি আহবান জানিয়েছেন ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট।
থ্রি লায়ন্স অধিনায়ক হ্যারি কেন, ডিক্লান রাইস, হ্যারি ম্যাগুয়েরে, কাইল ওয়াকার, জেমস ম্যাডিসনকে ঘিড়ে গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে জোড়ালো গুঞ্জন রয়েছে। সাউথগেটের দলের এই খেলোয়াড়দের হয়তোবা নতুন মৌসুমে নতুন ঠিকানায় দেখা যাবে।
কাতার বিশ্বকাপের কারনে সদ্য সমাপ্ত ঘরোয়া মৌসুমে অনেকটাই অস্বাভাবিক সময় কাটিয়েছে খেলোয়াড়রা। ব্যস্ত সূচীতে অনেকেই হয়তো নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছে, আবার তার ব্যতিক্রমও রয়েছে। জাতীয় দলের ক্যাম্পে নিজেদের পারফরমেন্সের বাইরে বড় হয়ে দেখা দিয়েছে আসন্ন গ্রীষ্মকালীন  দলবদল। সাউথগেট বলেন, ‘আমার মনে হয়না এই বিরতির সময় এসব নিয়ে ভাবার কোন অবকাশ আছে। একে অপরের সাথে এসব বিষয়ে এই মুহূর্তে আলোচনা না করাই ভাল। আমি যেহেতু এ ব্যপারে কিছু করতে পারবো না, সে কারনেই আমি চাচ্ছি সকলে যেন জাতীয় দলের দায়িত্বে মনোযোগী হয়। যা হবার সময়মত হবে। একজন খেলোয়াড় হিসেবে এসব বিষয়ে জোড় করার কিছু নেই। তবে একইসাথে বলবো হতাশ হবার কিছু নেই। এসব বিষয়ে অনেক আলোচনা হবে। মনে আছে, আমি যখন খেলোয়াড় ছিলাম তখন এই সময়টাতে অনেক কিছুই সামনে চলে আসতো যা হয়তোবা সবসময় এড়িয়ে যাওয়া সম্ভব হতোনা।’
ইউরো ২০২৪ বাছাইপর্বকে সামনে রেখে এই মুহূর্তে ম্যানচেস্টার ইউনাইটেডের ক্যারিংটনে এই ইংল্যান্ড দল অনুশীলনে রয়েছে। ইউনাইটেড লেফট ব্যাক লুক শ, টটেনহ্যামের স্ট্রাইকার কেন ও ওয়েস্ট হ্যামের মিডফিল্ডার রাইসকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘ক্যারিংটন ট্যুর’। কেন ও রাইস উভয়ের সাথেই ইউনাইটেডের আলোচনার গুঞ্জন রয়েছে।
লুক শ অবশ্য বলেছেন একসাথে সবাই থাকলে অনেক সময় মজা করেই অনেক কিছু করা হয়। এখানে অন্য কিছু ভাবার কোন কারন নেই।