বাসস
  ২২ জুন ২০২৩, ২০:৩০

ফেনীতে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

ফেনী, ২২ জুন, ২০২৩ (বাসস) : জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ফেনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২২ জুন) বিকালে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে ফাইনাল খেলায় ফেনী সাউথ ইস্ট কলেজ ফুটবল দলকে ১-০ ব্যবধানে পরাজিত শিরোপা জিতেছে হাজী মনির আহম্মেদ কলেজ।
খেলা শেষে  প্রধান অতিথি হিসেবে  চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন জেলা প্রশাসক ও ক্রীড়া সংস্থার সভাপতি আবু সেলিম মাহমুদ-উল হাসানসহ অন্যান্য অতিথিরা।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের দুই দলকে নিয়ে বসে পৃষ্ঠপোষকতা এবং বাইর থেকে প্রশিক্ষক এনে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এটি করতে পারলে জাতীয় পর্যায়ে ফেনীর মুখ উজ্জ্বল হবে।
পুরস্কার বিরতণ অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে  বক্তব্যে  ফেনী জেলা  পুলশ সুপার জাকির হাসান বলেন, বিভাগীয় পর্যায়ে অংশ নিয়ে দল দুটি আশা করি ফেনীর মুখ উজ্জ্বল করবে দলটি। তিনি আরও বলেন, মাঠে দর্শক ফেরার বিষয়টিও প্রশংসনীয়। মাদকমুক্ত সমাজ গড়তে খেলার বিকল্প নেই।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হকের সভাপতিত্বে  অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেস স্থানীয় সরকার ফেনীর উপ-পরিচালক গোলাম মো. বাতেন,ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী প্রমুখ।
টুর্নামেন্টে হাসানপুর শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজ দলের অন্তর চন্দ্র পাল ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা, হাজী মনির আহম্মেদ কলেজের মো. উসমান মনির আহমেদ সেরা খেলোয়াড় এবং একই দলের মো. আজিমুল হক ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেছে।
উল্লেখ্য, গত ১২ জুন  শুরু হওয়া  নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে জেলার ২০টি কলেজের ফুটবল দল অংশগ্রহণ করে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দুইটি দল চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলায় অংশ নেবে।