বাসস
  ২৪ জুন ২০২৩, ১৬:৫০

সেল্টা ভিগোর নতুন কোচ রাফায়েল বেনিতেজ

বার্সেলোনা, ২৪ জুন, ২০২৪ (বাসস/এএফপি) : তিন বছরের চুক্তিতে অভিজ্ঞ কোচ রাফায়েল বেনিতেজকে নিয়োগ দিয়েছে স্প্যানিশ ক্লাব সেল্টা ভিগো। ক্লাব সূত্রে  এ কথা জানানো হয়েছে।
লিভারপুল, চেলসি ও রিয়াল মাদ্রিদের সাবেক কোচ বেনিতেজ সেল্টাতে কার্লোস কারভাহালের স্থলাভিষিক্ত হয়েছেন। জুনে উভয় পক্ষের সমঝোতার ভিত্তিতে ক্লাব ছেড়ে চলে গিয়েছেন কারভাহাল। লা লিগায় রেলিগেশন এড়াতে কারভাহাল সহযোগিতা করেছেন।
আসন্ন মৌসুমে সেল্টা তাদের শতবর্ষ উদযাপন করবে। ৬৩ বছর বয়সী বেনিতেজের সাথে জুলাইয়ে আনুষ্ঠানিক চুক্তি হবে বলে ক্লাবের এক বিবৃতিতে জানানো হয়েছে। এ সম্পর্কে বিবৃতিতে বলা হয়, ‘সেল্টা ভক্তদের কাছে শতবর্ষীয় মৌসুম স্মরণীয় একটি ইভেন্ট। এ কারনেই ডাগ আউটে আমরা পরীক্ষীত একজন নেতাকে রাখার চেষ্টা করেছি। বিশেষ এই বছরের সাথে আরো দুই মৌসুম বেনিতেজের সাথে আমাদের সমঝোতা হয়েছে।’
লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ এবং ভ্যালেন্সিয়ার হয়ে দুটি লা লিগা শিরোপা জয় করেছেন বেনিতেজ। সর্বশেষ এভারটনের কোচ হিসেবে ২০২২ সালের জানুয়ারিতে ক্লাব থেকে ছাঁটাই হন। ইতালিতে ইন্টার মিলান ও নাপোলিতে কাজ করেছেন স্প্যানিশ এই কোচ। এছাড়া চাইনিজ সুপার লিগে ডালিয়ান প্রফেশনার ফুটবল ক্লাবে দুই মৌসুম কাটিয়েছেন।