বাসস
  ২৫ জুন ২০২৩, ১২:০২

মাউন্টের জন্য ইউনাইটেডের তৃতীয় প্রস্তাবটিও নাকচ করে দিয়েছে চেলসি

লন্ডন, ২৫ জুন ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : চেলসি মিডফিল্ডার ম্যাসন মাউন্টকে তৃতীয় প্রচেষ্টায় ৫৫ মিলিয়ন পাউন্ডে দলে ভেড়াতে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
ব্লুজদের সাথে তৃতীয় এই বিডটি সফল না হলে মাউন্টের জন্য আর কোন প্রচেষ্টা চালাবে না বলে ইউনাইটেড সতর্ক করে দিয়েছিল। কিন্তু তাতেও সাড়া দেয়নি চেলসি। ব্লুজদের ইচ্ছা ছিল অন্তত ৫৮ মিলিয়ন পাউন্ডের সাথে আরো সম্ভাব্য ৭ মিলিয়ন পাউন্ড বাড়তি মিলিয়ে ইংলিশ এই মিডফিল্ডারকে তারা ছেড়ে দিবে। তবে ইউনাইটেড মনে করে মাউন্টের জন্য এই অর্থটা অনেক বেশী। চেলসির সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি আছে। আগামী মৌসুম শেষ হবার আগে চেলসি চুক্তি নবায়ন না করলে জানুয়ারিতেই সে ফ্রি ট্রান্সফারে পরিনত হবে। 
এর আগে দুইবারের প্রচেষ্টায় ইউনাইটেড মাউন্টের জন্য ৪০ মিলিয়ন ও ৫০ মিলিয়ন পাউন্ড হাঁকিয়েছিল। কিন্তু প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বীরা দুইবারই তা বাতিল করে দেয়। তারপর ধরেই নেয়া হয়েছিল বিষয়টি নিয়ে ইউনাইটেডের সাথে চেলসি পারষ্পরিক কোন সমঝোতায় আসবে। 
রেড ডেভিলস বস এরিক টেন হাগ চেয়েছিলেন এবারের গ্রীষ্মে তার দলে প্রথম চুক্তিভূক্ত খেলোয়াড় হবে মাউন্ট। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের খেলার জন্য তিনি দলকে শক্তিশালী করার চেষ্টা করছেন। ইউনাইটেড অবশ্য এখনো ওল্ড ট্র্যাফোর্ডে তাকে পেতে আশাবাদী। 
২০১৯ সালে অভিষেক হবার পর চেলসির হয়ে এ পর্যন্ত ১৯৫ ম্যাচে ৩৩ গোল করেছেন মাউন্ট। কিন্তু গত মৌসুমের শেষভাগে ইনজুরির কারনে খেলতে পারেননি। চেলসি ২৫ বছরের ইতিহাসে সর্বনি¤œ ১২তম অবস্থানে থেকে লিগ শেষ করে। চেলসির হয়ে ২০২১ সালে মাউন্ট চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন। এছাড়া ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ ও উয়েফা সুপার কাপও জয় করেছেন। ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার ইংল্যান্ডের হয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে পাঁচ গোল করেছেন। কাতার বিশ^কাপে গ্যারেথ সাউথগেটের দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় ছিলেন। 
চেলসির একাডেমি থেকে উঠে আসা মাউন্ট ২০১৭-১৮ মৌসুমে ডাচ ক্লাব ভিটেসেতে ধারে খেলেছেন। সেখানে ২৯ ম্যাচে করেছেন ৯ গোল। পরের মৌসুমে ধারে চ্যাম্পিয়নশীপ ক্লাব ডার্বি কাউন্টিতে খেলে ফ্রাংক ল্যাম্পার্ডের অধীনে ৩৫ ম্যাচে করেছেন ৮ গোল। ২০১৯ সালে চেলসিতে ফিরে আসার পর নতুন নিয়োগকৃত কোচ ল্যাম্পার্ডের অধীনে স্ট্যামফোর্ড ব্রীজে নিজেকে পরিনত করে তোলেন। গত মাসে চেলসি টটেনহ্যামের সাবেক বস মরিসিও পোচেত্তিনোকে নতুন ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে গ্রাহাম পটারের স্থলাভিষিক্ত অন্তর্বর্তীকালীণ কোচ ল্যাম্পার্ডের অধ্যায়ের অবসান হয়েছে।