বাসস
  ২৫ জুন ২০২৩, ১৮:১৮

হারা ম্যাচে শাস্তিও পেল ওয়েস্ট ইন্ডিজ

দুবাই, ২৫ জুন ২০২৩ (বাসস) : বিশ^কাপ বাছাই পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ধীর গতির বোলিংয়ের দায়ে  ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।  ওয়ানডে বিশ^কাপ বাছাইয়ে গতকাল  গ্রুপ পর্বে  জিম্বাবুয়ের কাছে ৩৫ রানে পরাজিত হওয়া  ম্যাচে ধীর গতির বোলিংয়ের দায়ে  ওয়েস্ট ইন্ডিজকে জরিমানা করেছে ক্রিকেটের  নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির জানায়, বিশ্বকাপ বাছাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে তিন ওভার পিছিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। 
আইসিসি আচরণবিধির ২.২২ ধারা অনুসারে ওভারপ্রতি ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। মোট তিন ওভার পিছিয়ে থাকায় ওয়েস্ট ইন্ডিজ দলের খেলোয়াড়দের ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করা হয়েছে। 
ওয়েস্ট ইন্ডিজ দলকে এ জরিমানা করেন আইসিসির প্যানেলের ম্যাচ রেফারি মুহাম্মদ জাভেদ। এ শাস্তি মেনে নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক শাই হোপ। এজন্য আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।
ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। সিকান্দার রাজা ও রায়ান বার্লের জোড়া হাফ-সেঞ্চুরিতে সব উইকেট হারিয়ে ২৬৮ রান করে জিম্বাবুয়ে। জবাবে ৪৪ দশমিক ৪ ওভারে ২৩৩ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। সুপার সিক্সে উঠলেও, জিম্বাবুয়ের কাছে হেরে যাওয়ায় আগামী বিশ^কাপের টিকিট পাওয়া কঠিন হয়ে পড়েছে ক্যারিবীয়দের।