বাসস
  ০৩ জুলাই ২০২৩, ১৪:৫৯

কব্জির ইনজুরির কারণে উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করে নিলেন কিরগিওস

লন্ডন, ৩ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : কব্জির ইনজুরির কারণে শেষ পর্যন্ত উইম্বলডন থেকে রোববার নাম প্রত্যাহার করে নিয়েছেন নিক কিরগিওস। নোভাক জকোভিচের কাছে গত আসরের ফাইনালে হেরে রানার্স-আপ হওয়া কিরগিওসের অনুপস্থিতি টুর্নামেন্টের আকর্ষন অনেকটাই কমিয়ে দিয়েছে।
গত সপ্তাহে মায়োর্কায় খেলতে গিয়ে ইনজুরিতে পড়া ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ান এই তারকা ইন্সটাগ্রামে লিখেছেন, ‘অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে এ বছর উইম্বলডনে আর খেলা হচ্ছেনা।’
হাঁটর অস্ত্রোপচারের কারনে এ বছর মাত্র একটি ম্যাচে অংশ নিয়েছে কিরগিওস। আর তাই উইম্বলডনের প্রস্তুতি নিয়ে কিরগিওসকে ঘিড়ে আগে থেকে শঙ্কা ছিল। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘অস্ত্রোপচারের পর আমি যথাসম্ভব চেষ্টা করেছি উইম্বলডনের কোর্টে ফিরে আসতে। কিন্তু ফিরে আসার এই সময়ে মায়োর্কাতে হঠাৎ করেই কব্জিতে ব্যাথা অনুভব করি। সাবধানতার কারনে স্ক্যান করে দেখতে পাই সেখানে লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। খেলার জন্য যথাসম্ভব যা করার প্রয়োজন ছিল সেটাই করার চেষ্টা করেছি। কিন্তু শেষ পর্যন্ত উইম্বলডনের আগে যথাযথ প্রস্তুতির আর সময় পেলাম না, আমি সত্যিই দারুন হতাশ। সব সময়ের মত আমি অবশ্যই আবারো ফিরে আসবে। সমর্থকদের কাছ থেকে যে সমর্থন পেয়েছি, তাদের প্রতি আমি আমি কৃতজ্ঞ। 
আজ থেকে শুরু হওয়া বছরের তৃতীয় এই গ্র্যান্ড স্ল্যামে অল ইংল্যান্ড ক্লাবের প্রথম রাউন্ডে কিরগিওসের প্রতিদ্বন্দ্বী ছিল ওয়াইল্ড কার্ড প্রাপ্ত ডেভিড গোফিন। তার স্থানে বাছাইপর্ব থেকে বিদায় নেয়া কোন এক সৌভাগ্যবান সুযোগ পাবেন। 
গত মাসে স্টুটগার্টে এ বছরের একমাত্র ম্যাচটি খেলেছেন কিরগিওস। 
২০২২ সালের উইম্বলডনে বিভিন্ন সময়ে পত্রিকার হেডলাইনে এসেছিলেন কিরগিওস। কোর্টের মধ্যে প্রতিদ্বন্দ্বী ও অফিসিয়ালদের সাথে বিতর্কে জড়িয়ে তিনি আলোচনায় এসেছেন। থুতু ছিটানোর কারনে ১০ হাজার ডলার ও চিৎকার করে অশ্লীল শব্দ ব্যবহরের কারনে ৪ হাজার ডলার জরিমানাও গুনেছেন। তৃতীয় রাউন্ডে গ্রীক তারকা স্টিফানোস সিতসিপাসের সাথে তার বিরোধ উঠেছিল চরমে।