বাসস
  ০৩ জুলাই ২০২৩, ১৫:১৪

৭০ মিলিয়ন ইউরোতে লিভারপুলে যোগ দিলেন সোবোসলাই

লিভারপুল, ৩ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : আরবি লিপজিগ থেকে ৭০ মিলিয়ন ইউরোতে হাঙ্গেরিয়ান তরুণ এ্যাটাকিং মিডফিল্ডার ডোমিনিক সোবোসলাইকে দলে ভিড়িয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগ ক্লাব এক বিবৃবিতে এই ঘোষনা দিয়েছে।
২২ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে নিয়ে রেডরা তাদের মধ্যমাঠকে আরো শক্তিশালী করেছে। এর আগে গত মাসে তারা আর্জেন্টাইন বিশ^কাপ জয়ী মিডফিল্ডার এ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টারকে ব্রাইটন থেকে দলভূক্ত করেছে। 
লিভারপুলের ওয়েবসাইটে সোবোসলাই বলেছেন, ‘শেষ তিন থেকে চারদিন বেশ লম্বা কেটেছে। সময়টা  মোটেই সহজ ছিলনা। কিন্তু শেষ পর্যন্ত আমি এখানে আসতে পেরেছি। আমি দারুন খুশী, এই ক্লাবের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। এটা একটি ঐতিহাসিক ক্লাব, এখানকার খেলোয়াড় ও কোচসহ সবকিছুই অন্যরকম। আমার জন্য ক্যারিয়ারের পরবর্তী ধাপে যাবার জন্য এটা একটি সঠিক সিদ্ধান্ত হয়েছে। এখানকার সমর্থক, স্টেডিয়াম সত্যিই  দুর্দান্ত।’
গত মৌসুমে টেবিলের পঞ্চম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করার পর লিভারপুল ট্রান্সফার মার্কেটে একবারে সতেজ কিছু মিডফিল্ডারের খোঁজ করছিল। পঞ্চম স্থানে থাকার কারনে সাত বছরে প্রথমবারের মত তাদের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়তে হয়েছে। মিডফিল্ডার জেমস মিলনার, এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন ও নেবি কেইটা প্রত্যেকেই মৌসুমের পরে চুক্তি শেষ হয়ে যাওয়া ক্লাব ছেড়ে চলে গেছেন। 
কেইটার রেখে যাওয়া আট নম্বর জার্সি পড়ে মাঠে নামবেন সোবোসলাই। ছোটবেলার নায়ক স্টিভেন জেরার্ডের  পদাঙ্ক অনুসরণ করে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে যেতে চান সোবোসলাই। এ সম্পর্কে হাঙ্গেরিয়ান এই তরুন আরো বলেন, ‘স্টিভেন জেরার্ডের কাছ থেকে আমি একটি ট্যাটু পেয়েছি। সত্যি বলতে কি ছোটবেলায় আমি খুব একটা ফুটবল খেলা দেখতাম না। কিন্তু যখন চ্যাম্পিয়ন্স লিগ হতো আমি সবসময়ই জেরার্ডের খেলা দেখতাম। ঐসব ম্যাচে সেই সেরা ছিল।’
২০২১ সালের জানুয়ারিতে লিপজিগে যোগ দেবার পর সোবোসলাই ৯১ ম্যাচে ২০ গোল করা ছাড়াও ২২টি এ্যাসিস্ট করেছেন। লিপজিগকে  জার্মান কাপ জেতার পাশাপাশি গত দুই বুন্দেসলিগা মৌসুমে শীর্ষ চারে থাকতে সহযোগিতা করেছেন। 
লিপজিগের প্রকাশিত এক বিৃবতিতে সোবোসলাই বলেছেন, ‘লিপজিগে সময়টা সব মিলিয়ে দারুন সাফল্যময় ছিল। মাঠ ও মাঠের বাইরে আমার অনেক মানুষের সাথে পরিচয় হয়েছে, যারা আমার খেলার উন্নতিতে দারুন সহযোগিতা করেছেন। লিপজিগে আমি নিজেকে পরিনত করেছি। এখানে অনেক কিছু শিখতে পেরেছি। সে কারনে এই ক্লাবটিকে অনেক অনেক ধন্যবাদ দিতে চাই।’
সাম্প্রতিক সময়ে চেলসিতে ক্রিস্টোফার এনকুকু আসার পর লিপজিগের দ্বিতীয় তারকা হিসেবে প্রিমিয়ার লিগে বড় চুক্তিতে দলভূক্ত হলেন সোবোসলাই। ট্রান্সফার মার্কেটে গুঞ্জন রয়েছে এর থেকেও চড়া মূল্যে সেন্টার-ব্যাক জোসকো গাভারডিওলকে লিপজিগ থেকে দলে ভেড়াতে চেষ্টা চালাচ্ছে ম্যানচেস্টার সিটি। আর সেটা চূড়ান্ত হলে এর মাধ্যমে ক্রোয়েশিয়ান এই খেলোয়াড় বিশে^র সবচেয়ে দামী ডিফেন্ডারে পরিনত হবেন।