বাসস
  ০৫ জুলাই ২০২৩, ১৫:৩৪

চেলসি ছাড়ার বিষয়টি নিশ্চিত করলেন মাউন্ট

লন্ডন, ৫ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : বিভিন্ন মাধ্যমে বিষয়টি আগেই জানা হলেও শেষ পর্যন্ত মঙ্গলবার ম্যাসন মাউন্ট নিজে চেলসি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষনা দিয়েছেন। অবশ্য বিভিন্ন গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী  ইংলিশ এই মিডফিল্ডারকে দলে ভেড়ানোর বিষয়ে সমঝোতা করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
২৪ বছর বয়সী মাউন্ট চেলসির যুব একাডেমি থেকে উঠে এসেছে। ২০১৯ সালে সিনিয়র দলে অভিষেক হবার পর প্রিমিয়ার লিগে ১২৯  ম্যাচে করেছেন ২৭ গোল। মাউন্টের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড ৫৫ মিলিয়ন পাউন্ড দিচ্ছে বলেও গণমাধ্যমে রিপোর্ট হয়েছে।
ইনস্টাগ্রামে চেলসি সমর্থকদের উদ্দেশ্যে বিদায়ী বার্তায় মাউন্ট লিখেছেন, ‘গত ছয় মাসের জল্পনা কল্পনার প্রেক্ষিতে এই বিষয়টি বিস্ময়কর নাও হতে পারে। কিন্তু এটি বলা মোটেই সহজ নয় যে আমি চেলসি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি শুধুমাত্র বিবৃতি লিখে বলার চেয়েও বিষয়টি আরো অনেক বড়। সে কারনে আমি সরাসরি বলতে চাই গত ১৮ বছর তোমরা আমাকে যে সমর্থণ দিয়েছো তার জন্য সত্যিকার অর্থেই আমি কৃতজ্ঞ। আমি জানি আমার এই সিদ্ধান্তে তোমাদের অনেকেই খুশী নও, কিন্তু এই মুহূর্তে ক্যারিয়ারকে এগিয়ে নিতে এটাই সঠিক মুহূর্ত। মাত্র ৬ বছর বয়সে আমি চেলসিতে যোগ দিয়েছিলাম। একসাথে আমরা সবাই অনেকটাই পথ পাড়ি দিয়েছি।’
চেলসির জার্সি গায়ে মাউন্ট ২০২১ সালে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন। ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ফাইনালে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে তিনি কেই হাভার্টজকে দিয়ে গোল করিয়েছিলেন।
ইংল্যান্ডের হয়ে ৩৬টি আন্তর্জাতিক ম্যাচে করেছেন পাঁচ গোল।
কিন্তু ফর্ম ও ফিটনেসের ঘাটতিতে ২০২২-২৩ মৌসুমটা  একেবারেই ভাল যায়নি মাউন্টের। সব ধরনের প্রতিযোগিতায় ৩৫ ম্যাচে করেছেন মাত্র তিন গোল।
মাউন্টের সাথে চুক্তি সম্পন্ন হবার পর ইউনাইটেড বস এরিক টেন হাগ তার মধ্য মাঠকে আরো শক্তিশালী করার পথ খুঁজে পাবেন।
এদিকে গত কয়েক বছরে ট্রান্সফার মার্কেটে বিপুল পরিমান অর্থ ব্যয় করার পর চেলসি তাদের নতুন কোচ মরিসিও পোচেত্তিনোর অধীনে এবার আর নতুন খেলোয়াড় সেভাবে দলে ভেড়ানোর সুযোগ পাচ্ছেনা। উল্টো গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি ও ডিফেন্ডার কালিডু কুলিবালিকে সৌদি পেশাদার লিগে ছেড়ে দিয়েছে। মিডফিল্ডার মাতেও কোভাচিচ স্ট্যামফোর্ড ব্রীজ ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন। ফ্রি ট্রান্সফার সুবিধায় মিডফিল্ডার এন’গোলো কান্তেও চেলসি ছেড়ে সৌদি চ্যাম্পিয়ন আল ইত্তিহাদে যোগ দিয়েছেন।