বাসস
  ০৬ জুলাই ২০২৩, ১৬:২০

ক্যারিয়ারের ৩৫০তম গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জয়ের স্বাদ পেলেন জকোভিচ

লন্ডন, ৬ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : বুধবার উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে জর্ডান থম্পসনকে পরাজিত করার মাধ্যমে ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হিসেবে ৩৫০তম গ্র্যান্ড স্ল্যাম সিঙ্গেলস ম্যাচ জয়ের কৃতিত্ব দেখিয়েছেন নোভাক জকোভিচ।
বর্তমান চ্যাম্পিয়ন জকোভিচ অবাছাই অস্ট্রেলিয়ান প্রতিপক্ষ থম্পসনকে ৬-৩, ৭-৬ (৭/৪), ৭-৫ গেমের সরাসরি সেটে পরাজিত করে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। 
সার্বিয়ান এই তারকার আগে এই কৃতিত্ব দেখিয়েছেন গত বছর অবসরে যাওয়া দুই তারকা রজার ফেরেদার (৩৬৯) ও সেরেনা উইলিয়ামস (৩৬৫)। এই দুই খেলোয়াড়ই গ্র্যান্ড স্ল্যামে ম্যাচ জয়ের দিক থেকে জকোভিচকে পিছনে ফেলেছেন। 
বিশ্বের ৭০তম র‌্যাঙ্কধারী থম্পসনের বিপক্ষে প্রথম সেটে একটি ব্রেক নিয়ে সেট নিশ্চিত করেন। দ্বিতীয় সেটটি টাই-ব্রেকে নিষ্পত্তি হয়। সেন্টার কোর্টে অনুষ্ঠিত ম্যাচটির তৃতীয় সেটে থম্পসন ভালই প্রতিদ্বন্দ্বিতা গড়েছিলেন। কিন্তু ৬-৫ গেমে পিছিয়ে থাকার সময় আর পেরে উঠেননি। 
৩৬ বছর বয়সী জকোভিচ ক্যারিয়ারের অষ্টম উইম্বলডন শিরোপার লক্ষ্যে কোর্টে নেমেছেন। এর মাধ্যমে তিনি ফেদেরারের রেকর্ড স্পশ করতে পারবেন। এছাড়া মাগার্রেট কোর্টের সর্বকালের সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্বও স্পর্শ করতে পারবেন।