বাসস
  ০৮ জুলাই ২০২৩, ১৫:০৬

এ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দিলেন চেলসি তারকা আজপিলিকুয়েটা

লন্ডন, ৮ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : চেলসির সাথে ১১ বছরের সম্পর্ক ছিন্ন করে নিজের ঘরের ক্লাব এ্যাথলেটিকো মাদ্রিদে ফিরে এসেছেন স্প্যানিশ ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েটা। 
দীর্ঘ সময়ে আজপিলিকুয়েটা ব্লুজদের হয়ে ৫০৮টি ম্যাচ খেলেছেন। সমৃদ্ধ ক্যারিয়ারে জয় করেছেন ৯টি শিরোপা, যার মধ্যে রয়েছে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, ক্লাব ওয়ার্ল্ড কাপ, এফএ কাপ ও লিগ কাপের ট্রফি। 
এক যৌথ বিবৃবিতে চেলসির সহ-মালিক টড বোহলি ও বেহদাদ ইঘবালি বলেছেন, ‘সিজার  যোদ্ধা, চ্যাম্পিয়ন ও একজন সৎ চেলসি লিজেন্ড হিসেবে চিরস্থায়ী চিহ্ন রেখে গেছেন। প্রায় এক দশকেরও বেশী সময় ধরে তিনি ক্লাবে একটি মান স্থাপন করেছেন এবং সাফল্য  অর্জনে দিনে দিনে কি প্রয়োজন তা প্রত্যেককে দেখিয়ে দিয়ে গেছেন।’
হোসে মরিনহোর অধীনে আজপিলিকুয়েটা প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছেন। তারপর এন্টোনিও কন্টের অধীনে নিজের কাজ দিয়ে সমর্থকদের ফেবারিট হয়ে উঠেছেন। যদিও স্ট্যামফোর্ড ব্রীজে তার শেষ মৌসুমটা মোটেই ভাল কাটেনি। টেবিলের ১২তম স্থানে থেকে চেলসি মৌসুম শেষ করে, ১৯৯৪ সালের পর যা সর্বনি¤œ। 
চেলসির সামাজিক যোগাযোগ মাধ্যমের এ্যাকাউন্টে পোস্ট করা এক ভিডিও বার্তায় আজপিলিকুয়েটা বলেছেন, ‘আমি কেমন অনুভব করছি তা ভাষায় প্রকাশ করা কঠিন। এখানকার যাত্রাটা ছিল অসাধারন। শুধুমাত্র সবাইকে ধন্যবাদ জানাতে চাই। কারন বেশ কিছু মানুষের সহযোগিতা ছাড়া এটা কোনভাবেই সম্ভব হতোনা।’
৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার মার্সেই থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন। ওসাসুনার হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা আজপিলিকুয়েটা স্প্যানিশ দল এ্যাথলেটিকোর সাথে এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন। 
এ্যাথলেটিকো মাদ্রিদও এক বিবৃতিতে নতুন এই চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে।