বাসস
  ০৮ জুলাই ২০২৩, ১৫:২৭
আপডেট : ০৮ জুলাই ২০২৩, ১৮:৫৫

সৌদির লোভনীয় প্রস্তাবকে নাকচ করে দিয়েছেন সিমিওনে

মাদ্রিদ, ৮ জুলাই ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : সৌদি আরবের পেশাদার ক্লাব আল আহলি থেকে এ্যাথলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনেকে আকর্ষণীয় প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু ইএসপিএন একটি সূত্র নিশ্চিত করেছে লা লিগার চাকরি ছাড়ার কোন ইচ্ছাই নেই সিমিওনের।
স্প্যানিশ স্পোর্টস দৈনিক মার্কাও শুক্রবার এ সংক্রান্ত এক রিপোর্টে জানিয়েছে সৌদি লিগের শীর্ষ পর্যায়ের ক্লাব আল আহলি আর্জেন্টাইন এই কোচের সাথে আকর্ষণীয় প্রস্তাব নিয়ে আলোচনা করেছে। কিন্তু ইএসপিএন’র দাবী তিনি মাদ্রিদেই থাকছেন। সূত্রটি আরো জানিয়েছে এনিয়ে প্রথমবারের মত সিমিওনের সার্ভিস পেতে সৌদি ক্লাবটি আগ্রহ জানায়নি। এর আগে মে মাসেও তারা প্রস্তাব দিয়েছিল। 
দুই বছর আগে সিমিওনে এ্যাথলেটিকোর সাথে চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত স্প্যানিশ জায়ান্টদের সাথেই থাকছেন সিমিওনে। চুক্তির শেষ পর্যন্ত এ্যাথলেটিকোতে থাকারই ইঙ্গিত দিয়েছেন তিনি। 
গত আসরের শুরুতে এ্যাথলেটিকো নিজেদের নামের প্রতি সুবিচার না করলেও সিমিওনের অধীনে ঠিকই ঘুড়ে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন বার্সেলোনা ও দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পরে তৃতীয় স্থানে থেকে লা লিগ শেষ করে। এর মাধ্যমে টানা ১১ মৌসুমের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলাও নিশ্চিত হয়েছে। 
এবারের গ্রীষ্মে জাভি গালান, সিজার আজপিলিকুয়েটাকে দলে ভিড়িয়ে এ্যাথলেটিকো তাদের স্কোয়াড শক্তিশালী করেছে। ২০১১ সাল থেকে এ্যাথলেটিকোর কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সিমিওনে। ইতোমধ্যেই লা লিগায় একটি দলের কোচ হিসেবে টানা দীর্ঘদিন থাকার রেকর্ড গড়েছেন এই আর্জেন্টাইন। ৫৩ বছর বয়সী সিমিওনে এ্যাথলেটিকো ছাড়া নিজ দেশ আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটে কোচিং করিয়েছেন। এ্যাথলেটিকোর দায়িত্ব নেবার আগে সংক্ষিপ্ত সময়ের জন্য ইতালিয়ান ক্লাব কাতানিয়াতেও কাজ করেছেন।