বাসস
  ০৮ জুলাই ২০২৩, ১৫:৩৫
আপডেট : ০৮ জুলাই ২০২৩, ১৫:৩৯

আর্সেনালের সাথে দীর্ঘ মেয়াদী চুক্তি নবায়ন করলেন সালিবা

লন্ডন, ৮ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : আর্সেনালের সাথে দীর্ঘমেয়াদী চুক্তি নবায়ন করেছেন ফরাসি সেন্টার-ব্যাক উইলিয়াম সালিবা। প্রিমিয়ার লিগ ক্লাব সূত্র এক বিবৃবিতে এই তথ্য নিশ্চিত করেছে।
ফরাসি এই সেন্টার-ব্যাক গত মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপার দ্বারপ্রান্তে থাকা আর্সেনালের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় ছিলেন। প্রতি মৌসুমে ১০ মিলিয়ন পাউন্ডে চার বছরের চুক্তি নবায়ন করেছেন সালিবা। 
গত আসরের প্রায় বেশীরভাগ সময় প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থেকেও শেষ পর্যন্ত ম্যানচেস্টার সিটির কাছে শিরোপা হারাতে হয়েছে মিকেল আর্তেতার দলকে। আর এই যাত্রায় ২২ বছর বয়সী সালিবার গুরুত্বপূর্ণ অবদান ছিল। আর্তেতা বলেছেন, ‘উইলিয়ামের সাথে চুক্তি বৃদ্ধির বিষয়টি দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। গত মৌসুমে উইলিয়াম প্রমান করেছে তার প্রয়োজন দলে রয়েছে এবং সে দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। মাত্র ২২ বছর বয়সে সে যা দেখিয়েছে তা সত্যিই অসাধারন। অবশ্যই এখনো তার অনেক উন্নতির দরকার আছে। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে এটা সব খেলোয়াড়েরই প্রয়োজন হয়।’
২০১৯ সালে ২৭ মিলিয়ন ইউরোতে সেইন্ট-এতিয়েন থেকে যোগ দেয়া সালিবার সাথে আর্সেনালের বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি ছিল। যদিও যোগ দিয়ে পরের তিন বছর ফ্রান্সের তিন দল সেইন্ট-এতিয়েন, নিস ও মার্সেইতে ধারে খেলেছেন। মার্সেইতে নিজেকে প্রমানের মাধ্যমে প্রথমবারের মত ফ্রান্স জাতীয় দলে ডাক পান। গত বছর কাতার বিশ্বকাপে ফাইনালে খেলা ফ্রান্স দলের সদস্য ছিলেন সালিবা। ক্লাব সতীর্থ বুকায়ো সাকা, গাব্রিয়েল মার্টিনেলি ও এ্যারন রামসডেলের সাথে চুক্তি নবায়নের তালিকায় যুক্ত হলেন সালিবা। 
গত ২০ বছরে প্রথমবারের মত ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হবার লক্ষ্যে এবার আর্সেনাল তাদের দল শক্তিশালী করার ক্ষেত্রে বেশ খানিকটা এগিয়ে গেছে। ইতোমধ্যেই ৬৫ মিলিয়ন পাউন্ডে চেলসি থেকে আর্সেনালে যোগ দিয়েছেন কেই হাভার্টজ। এছাড়া ওয়েস্ট হ্যাম থেকে ডিক্লান রাইস ও আয়াক্স থেকে জুরিয়েন টিম্বারকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে রয়েছে গানাররা।