বাসস
  ১০ জুলাই ২০২৩, ১৫:৩৭

ক্রিস্টিয়ানো রোনাল্ডোর কারনেই মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেল

মাদ্রিদ, ১০ জুলাই ২০২৩ (বাসস/এএফপি) : রিয়াল মাদ্রিদের সাবেক তারকা গ্যারেথ বেল জানিয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডোর কারনেই তিনি লস ব্লাঙ্কোসে যোগ দিয়েছিলেন। মাদ্রিদ ক্যারিয়ারে কখনই কারো সাথে কোন ধরনের বিরোধ হয়নি বলেও স্বীকার করেছেন বেল। 
রোনাল্ডো-বেল জুটি মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের চারটি শিরোপা জয় করেছেন। এর মাধ্যমে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরে মাদ্রিদ নিজেদের আলাদা একটি জায়গা করে নিয়েছিল। 
সম্প্রতি এক সাক্ষাতকারে বেল জানিয়েছেন ম্যাচ শেষে রোনাল্ডোর আশেপাশে থাকাটা কঠিন হয়ে যেত। বিশেষ করে সেই ম্যাচটিতে যদি তিনি গোল করতে না পারতেন তবে দল জিতলেও মেজাজ ঠিক রাখতে পারতেন না রোনাল্ডো। এই ওয়েলসম্যান অবশ্য রোনাল্ডোর সাথে কোন ধরনের বিরোধের বিষয়টি উড়িয়ে দিয়েছেন। বর্তমানে সব ধরনের ফুটবল থেকে বেল অবসর নিলেও রোনাল্ডো সৌদি পেশাদার লিগে আল নাসরেতে খেলছেন। 
দ্য টাইমসে দেয়া এক সাক্ষাতকারে বেল বলেন, ‘রোনাল্ডো কিংবা রিয়াল মাদ্রিদে অন্য কারো সাথে একদিনের জন্যও আমার কোন সমস্যা হয়নি। আমার মনে হয়না কোন বিষয় নিয়ে কারো সাথে কখনো দ্বিমত করেছি। এমনকি দলের কঠিন সময়েও ড্রেসিং রুমে আমরা ভাল সময় কাটিয়েছি। মাঠে কিছুটা কঠিন সময় বাদে মাদ্রিদে বাকিটা সময় আমি দারুন উপভোগ করেছি। আমার কোন ধরনের অনুশোচনা নেই। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছি।’
বেল আরো বলেন, ‘মাদ্রিদে যোগ দেবার পিছনে সবচেয়ে বড় কারন ছিল ক্রিস্টিয়ানো ও বেনজেমা। তাদের পাশাপাশি মড্রিচ, আলনসো ও পরবর্তীতে টনি ক্রুসদের মত খেলোয়াড়দের সাথে একই ক্লাবে খেলা ছিল সৌভাগ্যের। আমি কখনই গ্যালাকটিকো হতে চাইনি, শুধুমাত্র খেলতে চেয়েছি এবং পরে অন্ধকারে হারিয়ে যেতে চেয়েছি।’
৩৩ বছর বয়সী বেল ফুটবল ছেড়ে তার সারাজীবনের ভালবাসা গলফ খেলার প্রতি মনোযোগী হয়েছেন। সম্প্রতি বিএমডব্লিউ পিজিএ চ্যাম্পিয়নশীপ সেলেব্রিটি প্রো-এ্যাম লাইন-আপে খেলেছেন বেল। পেশাদার গল্ফার হিসেবে আত্মপ্রকাশে এটা প্রথম ধাপ ছিল।